শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:০৮ অপরাহ্ন

‘এক টাকাও দেওয়া উচিত নয়’, কাকে বললেন গাভাস্কার

‘এক টাকাও দেওয়া উচিত নয়’, কাকে বললেন গাভাস্কার

স্বদেশ ডেস্ক:

ইংল্যান্ড পেসার জোফরা আর্চারের সঙ্গে ইনজুরি যেন মিলেমিশে গেছে। এবার যেমন আইপিএলে খেলতে এসে মাঝপথেই দেশে ফিরে গিয়েছেন তিনি। আর ডানহাতি এই তারকার এমন কাণ্ডে রেগে গেলেন সুনীল গাভাস্কার। ভারতের সাবেক অধিনায়কের মতে মুম্বাই ইন্ডিয়ান্সের এক টাকাও দেওয়া উচিত নয় আর্চারকে। খবর হিন্দুস্তান টাইমসের।

চলতি আইপিএলে মুম্বাইয়ের হয়ে মাত্র পাঁচটি ম্যাচ খেলেছেন আর্চার। পরে গত ৯ মে দল ছেড়ে চলে গিয়েছেন তিনি। অথচ এই পেসারকে ৮ কোটি রুপি দিয়ে কিনেছিল মুম্বাই। এত টাকা দিয়ে কেনার পরেও তাকে সেভাবে কাজেই লাগাতে পারেনি পাঁচ বারের আইপিএলজয়ী দল।

জশপ্রিত বুমরাহর চোটের জন্য এমনিতেই মুম্বাইয়ের কাছে আর্চার ছিলেন প্রধান পেস অস্ত্র। কিন্তু ইংরেজ বোলার সব ম্যাচ খেলতে পারলেন না। এমনকি যে কটি ম্যাচ খেললেন, সেগুলিতেও তাকে খুব কার্যকরী মনে হয়নি।

আর্চার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ৩৩ রান, পাঞ্জাব কিংসের বিপক্ষে প্রথম ম্যাচে ৪২ রান এবং ফিরতি ম্যাচে ৫৬ রান দেন। পাঁচটি ম্যাচে আর্চার নেন মাত্র দুটি উইকেট। এই সব নিয়েই আর্চারের ওপর রেগে গিয়েছেন গাভাস্কার।

এ নিয়ে গাভাস্কার বলেন, ‘জোফরা আর্চারকে দলে নিয়ে কী লাভ হলো মুম্বাই ইন্ডিয়ান্সের? গত বছর তার চোট জেনেও দলে নিল, কেননা এই বছর থেকে পাওয়া যাবে। কিন্তু কখনও ১০০ শতাংশ সুস্থ মনে হয়নি আর্চারকে। সেটা বোঝা যায় আর্চার দলে আসার পরে। প্রতিযোগিতার মাঝে নিজেদের দেশের বোর্ডের কথা শুনে চিকিৎসা করাতে চলে যায় আর্চার। অর্থাৎ পুরো সুস্থ না হয়েই আইপিএল খেলতে এসেছিল ও। মুম্বাই দলের প্রতি দায়বদ্ধ থাকলে আর্চার কখনও চলে যেত না। ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের থেকেও বেশি টাকা দেয় মুম্বাই। তার পরেও দলের প্রতিযোগিতা শেষ হওয়ার আগেই চলে গেল আর্চার।’

এদিকে ঝাই রিচার্ডসন, কাইল জেমিসন, উইল জ্যাকসের মতো ক্রিকেটারের জন্য বিভিন্ন দলগুলির আর্থিক ক্ষতি হয়েছে। গাভাস্কার আরও বলেন, ‘এমন ক্রিকেটারদের এক টাকাও উচিত নয়। যত বড়ই নাম হোক না কেন, সেই ক্রিকেটারের পুরো প্রতিযোগিতা খেলা উচিত। এক জন ক্রিকেটারের কাছে সুযোগ রয়েছে দেশ ও আইপিএলের মধ্যে একটা বেছে নেওয়ার। কেউ দেশকে বেছে নিতেই পারে। কিন্তু যদি আইপিএল খেলার সিদ্ধান্ত নেয়, তা হলে কোনো অজুহাত দিয়ে পরে আসা বা আগে চলে যাওয়া উচিত নয়।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877