সোমবার, ২০ মে ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন

একাদশে আসছে পরিবর্তন, অভিষেক হতে পারে রনি-মৃত্যুঞ্জয়ের

একাদশে আসছে পরিবর্তন, অভিষেক হতে পারে রনি-মৃত্যুঞ্জয়ের

স্বদেশ ডেস্ক:

মঞ্চ প্রস্তুত আছে, শুধু করে দেখানোর পালা; একটা জয়ের অপেক্ষা। প্রথম ম্যাচটি পরিত্যক্ত হলেও দ্বিতীয় ম্যাচ জিতে ইতোমধ্যেই সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে বাংলাদেশ। ফলে আজ জয় পেলেই সিরিজ নিজেদের করে নিবে টাইগাররা। তবে সিরিজ নির্ধারণী এই ম্যাচে বাংলাদেশকে খেলতে হবে দলের সবচেয়ে বড় তারকাকে ছাড়াই!

জানা গেছে, আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে শুক্রবার ফিল্ডিং করতে গিয়ে হাতে চোট পান সাকিব। পরবর্তীতে তাতে ফাঁটল ধরা পড়ে। ফলে এই ম্যাচ তো বটেই, আগামী চার সপ্তাহ মাঠের বাহিরে থাকতে হবে বিশ্বসেরা এই অলরাউন্ডারকে।

সাকিবের মতো একজন অলরাউন্ডার না থাকায় ব্যাটিং কিংবা বোলিং, উভয় দিকেই ভোগাবে দলকে। তবে যা আছে, তা নিয়েই তো লড়াইয়ে নামতে হবে। ফলে হাথুরুসিংহের পরিকল্পনায় যে পরিবর্তন আসবে তা নিশ্চিত, বদলে যাবে একাদশও।

সাকিবকে ছাড়া একাদশ সাজাতে বেশ হিমশিম খেতে হবে টাইগার টিম ম্যানেজমেন্টকে। বাড়তি কোনো অলরাউন্ডার না থাকায় বিকল্প ছাড়া পাঁচ বোলার নিয়েই একাদশ সাজাতে হবে। এর সুবাদে রনি তালুকদারের ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে আজই। সাকিবের পরিবর্তে তাকে একাদশে দেখার সম্ভাবনা ঢের। যদিও প্রতিদ্বন্দ্বী হয়ে উঠতে পারেন ইয়াসির আলি রাব্বি।

বোলিং আক্রমণেও পরিবর্তন আসার যথেষ্ট সম্ভাবনা রয়েছে। দ্বিতীয় ম্যাচে যারপরনাই ব্যর্থ ছিলেন শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম। শুক্রবার সিরিজের দ্বিতীয় ম্যাচে তাইজুল ৭ ওভারে ৫৯ রান দিয়ে নিয়েছিলেন একটি মাত্র উইকেট। বিপরীতে শরিফুল দু’টি উইকেট নিলেও রান দিয়েছিলেন ৮৩।

ফলে আজ অভিষেক ঘটতে পারে আরো একটা, মৃত্যুঞ্জয় চৌধুরীর গায়েও উঠতে পারে লাল-সবুজ জার্সিটা। সম্ভাবনা আরো বেড়ে গেছে তার ব্যাট করতে পারার সক্ষমতার ফলে। একটা অলরাউন্ডারের প্রয়োজনীয়তা দলে যে খুব করে। তাছাড়া ফিরতে পারেন মোস্তাফিজুর রহমানও। বিপদে পড়া দলের হাল ধরতে পারেন তিনি।

চেমসফোর্ডে দুই দল মুখোমুখি হবে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ : তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, মুশফিকুর রহিম, তৌহিদ হৃদয়, মেহেদী মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877