রবিবার, ১৯ মে ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন

অক্টোবরে ২য় বারের মতো আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসব বিপিএল ২০১৯

অক্টোবরে ২য় বারের মতো আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসব বিপিএল ২০১৯

স্বদেশ রিপোর্ট:

আগামী অক্টোবরে ২য় বারের মতো আবারো অনুষ্ঠিত হতে যাচ্ছে উৎসব গ্রুপ প্রেজেন্ট বিপিএল ২০১৯। এ উপলক্ষ্যে ১৪ সেপ্টেম্বর শনিবার নিউ ইর্য়কে কুইন্সের জ্যামাইকায় পানসী রেষ্টুরেন্টে বিপিএল এর মিট দ্যা প্রেস এবং প্লেয়ার ড্রাফট অনুষ্ঠিত হয়। মিট দ্যা প্রেসে উপস্থিত ছিলেন উৎসব গ্রুপ সিইও রায়হান জামান, টাইম টেলিভিশন এর সিইও ও বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের, বিপিএল এর সভাপতি সুমন খান, সিনিয়র সহ-সভাপতি তানভীর চৌধুরী (বাবু), সাধারণ সম্পাদক তানভীর ভূইয়াঁন, বিপিএল এর উপদেষ্ঠা পরিষদের সদস্য আল আমিন রাসেল এবং প্রাক্তন জাতীয় ক্রিকেটার সাজিদ হাসান।

বিপিএল এর কোষাধ্যক্ষ ধ্রীতিমান চৌধুরী (অমিত) এর সঞ্চলনায় বক্তারা বিপিএল এর সাফল্য কামনা করে বক্তব্য রাখেন। সভাপতি সুমন খান তার বক্তব্যে গত বছরের মতো এবারো বিপিএলের পাশে থাকার জন্য উৎসব গ্রুপ, টাইম টেলিভিশন এবং বাংলা পত্রিকাকে ধন্যবাদ জানান। তিনি বলেন বিপিএলের উদ্দেশ্য বাংলাদেশী ক্রিকেটারদের পরবর্তী পর্যায়ে উন্নীত করা, যেখানে ক্রিকেটারদের খেলার মানগত পরিবর্তন করা সম্ভব। তিনি আরো বলেন, টাইম টেলিভিশন ফাইনাল, সেমি ফাইনাল, কোয়াটার ফাইনাল এবং গ্রুপ পর্ব থেকে মোট ৫টি খেলা সরাসরি সম্প্রসার করবে। উৎসব গ্রুপ সিইও রায়হান জামান বিপিএল এর প্রতিটি দলের স্বত্বাধিকারীদের এবং খেলোয়াড়দের ধন্যবাদ জানান, বলেন ওনারা ছাড়া বিপিএল করা সম্ভব নয়। তিনি বলেন গত বছরের ন্যায় এবারেও আরো বেশী দর্শক থাকবে এবং ভবিষ্যতে খেলাধুলার উন্নয়নে বিপিএলের পাশে উৎসব গ্রুপ থাকবে, সেই আশাবাদ ব্যক্ত করেন। টাইম টেলিভিশনের সিইও এবং বাংলা পত্রিকার সম্পাদক আবু তাহের বলেন গত বছরে খেলাধুলায় নিউ ইর্য়কে,বাংলাদেশী কমিউনিটিতে বিপিএলের খেলোয়াড়দের অংশগ্রহনে টাইম টিভি যে কাজটি করেছে তা বহি:বিশ্বে ইতিহাস সৃষ্টি করেছে। এই ইতিহাস সৃষ্টির নেপথ্যে গুরুত্বপূর্ণ ভুমিকা পালনের জন্য উৎসব গ্রুপ সিইও রায়হান জামানকে ধন্যবাদ জানান। বিপিএল এর উপদেষ্ঠা পরিষদের সদস্য আল আমিন রাসেল প্রত্যেক দলকে স্যোশাল মিডিয়ার মাধ্যমে বিপিএলের খবর সবার মাঝে ছড়িয়ে দেবার জন্য আহবান জানান।

সাংবাদিকদের সাথে প্রশ্নের জবাবে সভাপতি সুমন খান জানান, আগামীতে অগাষ্ট মাসে যেন খেলা শুরু করা যায় সেই চেষ্ঠা করবেন, আরো জানান এবারের বিপিএল এর প্রাইজমানি হিসাবে চ্যাম্পিয়ন দল পাবে দশ হাজার ডলার, রানার্স আপ দল পাবে সাড়ে তিন হাজার ডলার। এছাড়াও প্রতি খেলায় ম্যান অফ দি ম্যাচ ও ভালো খেলোয়াড়দেরকে পুরস্কৃত করা হবে।

মিট দ্য প্রেসে প্রতিটি দলের স্বত্বাধিকারী এবং খেলোয়াড়রা ছাড়াও আরো উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাংলাদেশ এর সম্পাদক ডা: ওয়াজেদ এ খান, সাপ্তাহিক জন্মভূমির সম্পাদক রতন তালুকদার, টাইম টেলিভিশনের পরিচালক সৈয়দ ইলিয়াস খসরু, হক কথার সম্পাদক এবিএম সালাউদ্দিন, আ্ওয়াজ বিডির সম্পাদক শাহ্ আহমেদ, বিসিএল অফ ইউএসএ এর প্রেসিডেন্ট আরিফুল ভূইয়ান জিয়া,বিপিএলের পরিচালক প্রনয় শুভ্র দাস,রাহী আহমেদ,মনি খান সহ আরো অনেকে।

প্লেয়ার ড্রাফট পর্বে জানানো হয় সর্বমোট ১২টি দল, ৪টি গ্রুপ এবং প্রতিটি টিম ডাবল রবীন লীগ ভিত্তিতে গ্রুপ পর্যায়ে মোট ৪টি ম্যাচ খেলবে। প্রতিটি গ্রুপ থেকে থেকে ২টি টিম নক আউট পর্বে উন্নীত হবে। সর্বমোট খেলা হবে ৩১টি এবং খেলার জন্য সর্বমোট ৫টি মাঠ ব্যবহার করা হবে। মাঠগুলো হচ্ছে- আইডেল ওয়াইল্ড ক্রিকেট ফিল্ড, বেইজলি ১,৩,৪, এবং ড. ড্রু । আগামী সেপ্টম্বরের ২৯ তারিখে উদ্বোধনী অনুষ্ঠান ড. ড্রু মাঠে অনুষ্ঠিত হবে। অক্টোবরের ৫,৬ ও ১২ তারিখে গ্রুপ পর্যায়ের খেলা, কোয়ার্টার ফাইনাল, সেমি ফাইনাল এবং অক্টোবরের ১৩ তারিখে ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

প্লেয়ার ড্রাফটের মাধ্যমে প্রতিটি দল ‘এ’ ক্যাটাগরিতে ৫ জন এবং ‘বি’ ক্যাটাগরিতে ৩ জন করে খেলোয়াড় দলে নিয়েছেন। ইতিমধ্যে প্রি ড্রাফটের মাধ্যমে প্রতিটি দল ১জন আইকন, ২জন হোম টাউন, ২জন ওপেন চয়েজে এবং ৩জন বিদেশী খেলোয়াড় দলে নিয়ে নিয়েছেন। প্রতি দলে সর্বমোট ১৬জন করে খেলোয়াড় থাকবে।

আসন্ন বিপিএল এ মোট বারটি দল অংশগ্রহন করবে। স্বত্বাধিকারী ও অংশগ্রহনকারী দলগুলো হচ্ছে -ঢাকা ভাইপারস (সাদি আলম, রনি চৌধুরী, নিশাদ হক), ঢাকা গ্লাডিয়েটরস (মারজান আলম, মাহবুব রেজা চৌধুরী), মুন্সিগঞ্জ উইজার্ড মো: বায়জিদ হোসেন), বিক্রমপুর কিংস এলেভেন (আরিফুল ভুঁইয়ান, আফরাহ খানম), বরিশাল রয়েলস্ (ফয়সাল আহমেদ, আমিনুব রহমান), দিনাজপুর ডায়নামিক (এহমানুল ইসলাম, মো: কবির, মো: মোতালেব), খুলনা এ্যাভেন্জার্স (ফয়েজ চৌধুরী, বাকির আহমেদ, আজাদ আহমেদ), কুমিল্লা ভিক্টোরিয়ানস্ (মেহেদি হাসান সোহাগ), নোয়াখালী লিজেন্ড (মো: উল্লাহ রনি), নোয়াখালী নেমেসিস (মো: জাহিদুল ইসলাম), সিলেট সুপার কিংস্ (তানজির হক, হাসিবুল ইসলাম, তাহমিদ আহমেদ) এবং চিটাগং পোর্ট সিটি ওয়ারিয়স (ইয়াসমিন হক, ত্রিশিতা চৌধুরী)।

উৎসব বিপিএল অফ ইউএসএ -২০১৯ এর এক্সিকিউটিভ কমিটি ২০১৯ এর সদস্যরা হলেন সভাপতি সুমন খান, সিনিয়র সহ-সভাপতি তানভীর চৌধুরী (বাবু), সহ-সভাপতি মাসুম রহমান, সাধারণ সম্পাদক তানভীর ভূইয়াঁন, কোষাধ্যক্ষ ধ্রীতিমান চৌধুরী (অমিত), পরিচালকবৃন্দ ১) মনি খান, ২) প্রনয় শুভ্র দাস, ৩) রাহী আহমেদ ৪) মো: জসিম ফাহাদ, মিডিয়া কো-অর্ডিনেটর আশরাফুল চৌধুরী মিহির, উপদেষ্টাবৃন্দ ১) আল আমিন রাসেল, ২) সাজিদ হাসান (প্রাক্তন জাতীয় ক্রিকেটার), ৩) মামুনুল মালিক (বাকানা সভাপতি) ৪)আতিয়ার রহমান (প্রাক্তন জাতীয় ক্রিকেটার), ৫) হাফিজুর রহমান সানি (প্রাক্তন জাতীয় ক্রিকেটার)

এছাড়াও পুরো আয়োজনে স্পন্সর হিসেবে থাকবে এনওয়াই ইন্সুরেন্স, ফ্রাষ্ট ট্রাক মবিলিটি, ইমিগ্রান্ট এলডার হোম কেয়ার,এস এন্ড বি ব্রাদার্স, প্রিন্ট ফেয়ার, বোম্বে ট্রাভেলস্ এন্ড গ্রাফিক্স ইনক, আরমান সিপিএ, কারি ইন এ হারি, মোল্লা অটো বডি শপ, ট্রাভেল ওয়েষ্ট, শপ এন্ড হল, হেরিটেজ এয়ার এক্সপ্রেস, কারডিনাস ইসলাম এন্ড এসোসিয়েটস পিএলএলসি, ফুমা ইনোভেটিভ এবং আমেরিকানস হেলপিস আমেরিকানস।

উল্লেখ্য গত বছরে অনুষ্ঠিত বিপিএল ২০১৮ এর খেলাগুলো টাইম টেলিভিশন সরাসরি সম্প্রসার করে। বিপিএল নাইটের তারিখ পরবর্তিতে জানানো হবে বলে জানিয়েছেন আয়োজকরা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877