বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন

বাংলাদেশ-ভারতের সম্পর্ক ও বাণিজ্য বৃদ্ধির প্রাকৃতিক কেন্দ্র উত্তর-পূর্বাঞ্চল : রাষ্ট্রদূত

বাংলাদেশ-ভারতের সম্পর্ক ও বাণিজ্য বৃদ্ধির প্রাকৃতিক কেন্দ্র উত্তর-পূর্বাঞ্চল : রাষ্ট্রদূত

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশ ও ভারতের মধ্যে বাণিজ্য ও জনগণের মধ্যে সম্পর্ক বৃদ্ধির জন্য ভারতের উত্তর-পূর্বাঞ্চলকে একটি ‘প্রাকৃতিক কেন্দ্র’ হিসেবে বর্ণনা করেছেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার প্রণয় ভার্মা।

তিনি বাংলাদেশের উদ্যোক্তাদের উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলোর দ্রুত বর্ধনশীল অর্থনীতিতে উদীয়মান সুযোগের পূর্ণ সদ্ব্যবহার করতে এবং দ্বিপক্ষীয় বাণিজ্য ও বিনিয়োগের সম্ভাবনা আরো অন্বেষণ করার জন্য আমন্ত্রণ জানান।

বাংলাদেশের শিল্পমন্ত্রী নুরুল মজিদ হুমায়ুন এবং হাইকমিশনার প্রণয় ভার্মাকে ৮ মে ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (আইবিসিসিআই) এফবিসিসিআই আয়োজিত ‘উত্তর পূর্ব ভারত ও বাংলাদেশের মধ্যে বিনিয়োগের সুযোগ’ শীর্ষক একটি সেমিনারে বক্তব্য দেয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে।

অনুষ্ঠানে ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য নাগাল্যান্ডের একটি সফরকারী প্রতিনিধিদলও যোগ দিয়েছিল।

হাইকমিশনার ভার্মা ভারত ও বাংলাদেশের উত্তর-পূর্ব রাজ্যগুলোর মধ্যে বৃহত্তর আন্তঃসীমান্ত সংযোগ, বাণিজ্য অবকাঠামো এবং অর্থনৈতিক সংযোগ বিকাশের জন্য সাম্প্রতিক উদ্যোগগুলো তুলে ধরেন।

তিনি ব্যবসায়িক প্রতিনিধিদলের বিনিময় সফরের আয়োজনে আইবিসিসিআই’র উদ্যোগের প্রশংসা করেন এবং উভয় পক্ষকে তাদের ভৌগোলিক নৈকট্যকে নতুন অর্থনৈতিক সুযোগ এবং পারস্পরিক উপকারী অংশীদারিত্বে রূপান্তরিত করার আহ্বান জানান।

সূত্র : ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877