শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
সুপ্রিম কোর্টে বিএনপি-আ’লীগ আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ

সুপ্রিম কোর্টে বিএনপি-আ’লীগ আইনজীবীদের পাল্টাপাল্টি বিক্ষোভ

স্বদেশ ডেস্ক:

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন নিয়ে বিএনপি ও আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরা পাল্টাপাল্টি বিক্ষোভ সমাবেশ করেছেন।

মঙ্গলবার (৯ মে) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনে দুপুর ১টার দিকে দুপক্ষের পাল্টাপাল্টি ওই বিক্ষোভ সমাবেশ হয়।

‘ভোট চোর ভোট চোর’ বলে বিএনপি সমর্থক আইনজীবী সুপ্রিম কোর্ট অঙ্গনে বিক্ষোভ শুরু করেন ও স্লোগান দেন। অপর দিকে আওয়ামী লীগ সমর্থক আইনজীবীরাও পাল্টা স্লোগান দেন। তারা ব্যালট পেপার চোর বলে স্লোগান দেন। এ সময় সরকার সমর্থক আইনজীবীরা সভাপতির কক্ষের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করেন। আর বিএনপি সমর্থক আইনজীবীরা সুপ্রিম কোর্ট বার ভবন ও হাইকোর্টের সামনে মিছিল করেন।

‘ভোট ডাকাতি ও আইনজীবীদের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে’ দুপুরে কোর্ট বার ভবনের সামনে থেকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম একত্রিত হন। এতে অংশ নেন বিএনপির আইন সম্পাদক ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, জাতীয়তবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আবদুল জব্বার ভূইয়া, সাধারণ সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, আইনজীবী মোহাম্মদ আলী, মো: আক্তারুজ্জামান, মোরশেদ আল মামুন লিটন, মো: কামাল হোসেন, কামরুজ্জামান মামুন, মাহবুবুর রহমান খান, মাহমুদ হাসান, মো: জহিরুল ইসলাম সুমন, মাহফুজুর রহমান মিলন, কেআর খান পাঠান, মো: শহিদুল ইসলাম সপু, মো: মাকসুদ উল্লাহ, মাসুদ রানা ও মো: কাইয়ুমসহ কয়েকশ’ আইনজীবী এতে অংশ নেন।

দুপুর ২টায় বিক্ষোভ শেষে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে সংক্ষিপ্ত সমাবেশে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, ‘ভোট চোর ভোট চোর’ স্লোগান শুধু সুপ্রিম কোর্টে নয় বাংলাদেশ ছাড়িয়ে এখন মার্কিন যুক্তরাষ্ট্র ও লন্ডনে পৌঁছে গেছে। সবাই জানে এই সরকার ভোট চোর।

তিনি বলেন, ঐক্যবদ্ধভাবে এই চোর ডাকাতদের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যেতে হবে।

মাহবুব উদ্দিন খোকন বলেন, তারা ভোট ডাকাতি করেছে। ব্যালট পেপার ছাপিয়ে তিন থেকে চারশ’ পুলিশ ঢুকিয়ে আইনজীবীদের আক্রমণ করে। যারা ভোট ডাকাতি করেছে জনগণ তাদের বিচার করবে।

তিনি বলেন, আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাস করে না। তারা দেশে গুম খুন করছে। একইভাবে তারা সুপ্রিম কোর্টকে কলঙ্কিত করেছে। এই অবৈধ সরকার ও সুপ্রিম কোর্ট বারের অবৈধ কমিটির বিরুদ্ধে আইনজীবীদের আন্দোলন চলবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877