রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী ‘ইসরাইলকে ফিলিস্তিন থেকে বের করে দাও’ এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে!
জিম্বাবুয়েকে হারিয়ে আফগানদের শুভ সূচনা

জিম্বাবুয়েকে হারিয়ে আফগানদের শুভ সূচনা

স্পোর্টস ডেস্ক:

ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ২৮ রানে হারিয়ে শুভ সূচনা করল আফগানিস্তান। প্রথমে ব্যাট করে আফগানদের দেয়া ১৯৮ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬৯ রান করতে সক্ষম হয় জিম্বাবুয়ে। দলের হয়ে সর্বোচ্চ ২২ বলে ৪২ রান করেন রেগিস চাকাভা।

এর আগে টস হেরে আগে ব্যাট করতে নেমে তিন ব্যাটসম্যান- নাজিবুল্লাহ জাদরানের (৬৯) রহমানুল্লাহ গুরবাজের (৪৩) ও মোহাম্মদ নবীর (৩৮) রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৭ রান সংগ্রহ করে আফগানরা।

শনিবার মিরপুর শেরে বাংলা ন্যাশনাল স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হওয়া ম্যাচটিতে মুদ্রা নিক্ষেপে টস জিতে আফগানিস্তানকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ের অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা।

ব্যাট করতে নেমে দুই ওপেনার হজরতউল্লাহ জাজাই ও রহমানুল্লাহ গুরবাজ ওপেনিং জুটিতে ৫৭ রান তুলে আফগানিস্তানকে শুভ সূচনা এনে দেন। ব্যক্তিগত ১৩ রান করে জাজাই সাজঘরে ফিরে গেলে দরীয় ৬০ রানের মাথায় শেন উইলিয়ামসনের এলবিডব্লিউর ফাঁদে পড়ে ফেরেন রহমানুল্লাহও। অভিষেক ম্যাচ খেলতে নেমে ২৪ বলে দুই ছক্কা ও ৫ চারে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন তিনি। আসগর আফগানের ব্যাট থেকে আসে ১৪ রান।

এরপর ব্যাট করতে নেমে রীতিমতো ঝড় তোলেন নাজিবুল্লাহ জাদরান ও মোহাম্মদ নবী। ইনিংসের শেষ বলে চাতারর শিকার হওয়ার আগে ১৮ বলে ৪ ছক্কায় ৩৮ রান করেন তিনি। অন্য দিকে ৩০ বলে ৬ ছ্ক্কা ও ৫ চারে ৬৯ রানে অপরাজিত থাকেন নাজিবুল্লাহ।

জিম্বাবুয়ে বোলারদের মধ্যে শেন উইলিয়ামস ও তেন্দাই ছাতারা ২টি এবং একটি উইকেট শিকার করেন অ্যানসলে এনদিলভু।

১৯৮ রানের বিশাল লক্ষ্য পাড়ি দিতে নেমে ২৫ রানে প্রথম উইকেট হারায় জিম্বাবুয়ে। এরপরই ছন্দপতন। ৪৪ রানে দলটি হারায় ৪ উইকেট। ব্রেন্ডন টেলর ২৭, মতুম্বদজি ২০, রায়ান বুর্ল ২৫ এবং শেষদিকে রেগিস চাকাভার ২২ বলে ৪২ রানের ইনিংসের সুবাদে ১৬৯ রান করতে সক্ষম হয় জিম্বাবুয়ে। আর তাতে তারা হারে ২৮ রানে। এটি সিরিজে জিম্বাবুয়ের দ্বিতীয় পরাজয়।

আফগান বোলারদের মধ্যে রশিদ খান ও ফরিদ মালিক ২টি এবং করিম জানাত ও গুলবাদিন নায়েব ১টি করে উইকেট শিকার করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877