বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন

৩ লাখ রুপি দামের কাপে চা পান করেন আম্বানির স্ত্রী!

৩ লাখ রুপি দামের কাপে চা পান করেন আম্বানির স্ত্রী!

স্বদেশ ডেস্ক:

তার স্বামীর নাম মুকেশ আম্বানি। তিনি যে দামি জিনিস ব্যবহার করবেন একথা বলার অপেক্ষা রাখে না। কিন্তু নীতা আম্বানি যে কাপে চা খান, তার দামও তিন লাখ রুপি। স্রেফ একটা কাপের দাম কি এতটা হওয়া সম্ভব? কী এমন আছে ওই তিন লাখি পেয়ালায়?

স্রেফ একটা চায়ের কাপ, তার দামই তিন লাখ ভারতীয় টাকা। এমন কাপে কোনো সাধারণ মানুষ যে চা খাবেন না একথা বলাই বাহুল্য। অথচ এই কাপে চা খেয়েই দিন শুরু করেন নীতা আম্বানি। শুধু তাই নয়, শোনা যায় তিনি যে পানি পান করেন তার দামও লক্ষাধিক।

অবশ্য যার স্বামী মুকেশ আম্বানি, তার পক্ষে এমন বিলাসিতা কী আর এমন ব্যাপার! গাড়ি, বাড়ি সবকিছুই চরম প্রাচুর্যে মোড়া গোটা আম্বানি পরিবার। তবে তিনি যে কাপে চা খান তার দামও যে এতটা হতে পারে, সেকথা কল্পনাও করেন না অনেকেই।

কিন্তু কী এমন আছে ওই কাপে, যার জেরে এমন আকাশ ছোঁয়া দাম? আসলে কাপটি তৈরি হয় জাপানের খুবই পুরনো এক সংস্থায়। এমনিতেই সে দেশে তৈরি কাপ প্লেট গোটা বিশ্বে বিখ্যাত। উপরন্তু সেখানকার সবচেয়ে প্রাচীন ও জনপ্রিয় সংস্থায় এই কাপ তৈরি হয়েছে। শুধু তাই নয়। গোটা কাপটাই সোনার পাত দিয়ে মোড়া। সেইসাথে প্লাটিনামের তার দিয়ে সূক্ষ্ম কারুকাজ করা। এত দামি ধাতু দিয়ে যে কাপ তৈরি হয়েছে তার দাম তিন লাখ রুপি হওয়াটাই স্বাভাবিক। তবে এই দাম শুধুমাত্র একটি কাপের। গোটা কাপের সেট কিনতে গেলে খরচ করতে হবে দেড় কোটি রুপি। যেকোনো সাধারণ মানুষের পক্ষে এই টাকা দিয়ে চায়ের কাপ কেনা অসম্ভব। কিন্তু আম্বানি পরিবার এমনটা অনায়াসে ভাবতে পারে।

এখানেই শেষ নয়। শোনা যায়, নীতা আম্বানি সাধারণ কোনো পানি খান না। পানীয় হিসেবে তিনি যে পানি ব্যবহার করেন, তার দামও লক্ষাধিক রুপি। পাশাপাশি পোশাক, গয়নাগাটি এসব তো রয়েছেই। কিছুদিন আগেই এক পারিবারিক অনুষ্ঠানে বেশ জমকালো পোশাক পরে তিনি উপস্থিত হয়েছিলেন। পরে জানা গিয়েছিল, ওই পোশাকটির দাম নাকি ৯০ কোটি ভারতীয় টাকা। একাধিক মুল্যবান রত্ন বসানো ছিল ওই পোশাকের উপর। এ ছাড়া তিনি গয়না হিসেবে যা পরেন তা আর বলার অপেক্ষা রাখে না। সবেরই মূল্য কোটি টাকার বেশি। তবে তার চায়ের কাপও যে এতটা দামি, সেকথা জানার পর পুরোপুরি অবাক হয়েছেন অনেকেই।
সূত্র : সংবাদ প্রতিদিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877