সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:১২ অপরাহ্ন

ব্রিটেনের উপপ্রধানমন্ত্রী রাবের পদত্যাগ

ব্রিটেনের উপপ্রধানমন্ত্রী রাবের পদত্যাগ

স্বদেশ ডেস্ক:

ব্রিটেনের উপপ্রধানমন্ত্রী ও আইনমন্ত্রী ডোমিনিক রাব পদত্যাগ করেছেন। তার বিরুদ্ধে আচরণগত ত্রুটি নিয়ে ওঠা একটি অভিযোগের ব্যাপারে স্বাধীন তদন্তের স্বার্থে তিনি শুক্রবার পদত্যাগ করেন।

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে প্রধানমন্ত্রী ঋষি সুনাককে লেখা এক পত্রে রাব বলেন, তার বিরুদ্ধে তদন্ত একটি বিপজ্জনক নজির স্থাপন করেছে। তারপরও তিনি সরকারকে সহায়তা করে যাবেন।

‘আমি তদন্তের আহ্বান জানিয়েছিলাম এবং পদত্যাগের সিদ্ধান্ত নিয়ে, যাতে এতে যেন কোনো ধরনের গুন্ডামির অভিযোগ না ওঠে। আমি বিশ্বাস করি, আমার কথা রাখা গুরুত্বপূর্ণ,’ বলেন রাব।

তিনি মিডিয়াতে তার আচরণের বিশদ বিবরণ ফাঁস করা নিয়ে কর্মচারীদের বিরুদ্ধে অভিযোগ করেন এবং বলেন, ‘এমন সামান্য ধমকানোর ক্ষেত্রেও এই তদন্ত একটি বিপজ্জনক নজির স্থাপন করেছে। এটি মন্ত্রীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগগুলোকে উৎসাহিত করবে এবং আপনার সরকার, বিশেষত ব্রিটিশ জনগণের পক্ষ থেকে যারা পরিবর্তনের জন্য লড়ছে তাদের উপর একটি শীতল প্রভাব ফেলবে।’

গত অক্টোবরে ঋষি সুনাক প্রধানমন্ত্রীর দায়িত্ব গ্রহণের পর থেকে রাব হলেন তৃতীয় কোনো জ্যেষ্ঠ মন্ত্রী, যাদের ব্যক্তিগত আচরণের কারণে পদত্যাগ করতে হয়েছে।

আইনজীবী হিসেবে কর্মজীবন শুরু করা রাব ২০০০ সালে রাজনীতিতে যুক্ত হন। তখন তিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ে যুক্ত ছিলেন।

করোনাভাইরাস মহামারীর সময় তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন। তৎকালীন প্রধানমন্ত্রী বরিস জনসন করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি থাকাকালে সরকারের মূল দায়িত্ব পালন করতে হয় রাবকে।

সূত্র : আলজাজিরা

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877