সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:৩৩ অপরাহ্ন

জন্মদিনে ক্যানসার ফাউন্ডেশন চালু করছেন সাকিব

জন্মদিনে ক্যানসার ফাউন্ডেশন চালু করছেন সাকিব

স্বদেশ ডেস্ক:

নীরবে-নিভৃতে ভালো কাজ করে যান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাঁহাতি এ অলরাউন্ডার মানবিক কর্মকাণ্ডগুলোকে খুব একটা সামনে আনেন না। স্বল্প আয়ের মানুষের সুস্বাস্থ্য, সুবিধাবঞ্চিতদের জীবনযাত্রার মান উন্নয়ন ও শিক্ষা নিশ্চিতের লক্ষ্যে ২০২০ সালে করোনা ভাইরাস মহামারির মধ্যে তিনি প্রতিষ্ঠা করেছিলেন ‘সাকিব আল হাসান ফাউন্ডেশন’। যার মাধ্যমে অনেক মানুষ সেবা পেয়েছেন। আজ সাকিব আল হাসানের ৩৬তম জন্মদিন। নিজের এ বিশেষ দিনে আরও বড় পরিসরে দেশের মানুষের সেবায় নিয়োজিত হতে যাচ্ছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার।

ঢাকার একটি পাঁচতারকা হোটেলে আজ শুক্রবার বিকাল সাড়ে ৪টায় তিনি উদ্বোধন করতে যাচ্ছেন ‘সাকিব আল হাসান ক্যানসার ফাউন্ডেশন’।

দেশের সুবিধাবঞ্চিত ক্যান্সার রোগীদের চিকিৎসায় সহযোগিতা করতেই সাকিব আল হাসান ক্যান্সার ফাউন্ডেশন গড়ে তোলা বলে জানান উদ্যোক্তারা। সাকিবের এই মহতী উদ্যোগের সঙ্গে রয়েছেন বিকেএসপির সাবেক কয়েকজন ক্রিকেটার ও দু’জন কোচ। অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের সাবেক অধিনায়ক কাফি খানের ঐকান্তিক প্রচেষ্টায় ৯ জনের একটি গ্রুপ মিলে ফাউন্ডেশনটি গড়ে তোলার উদ্যোগ গ্রহণ করে।

এক বছর আগে সাকিব আল হাসান ক্যান্সার ফাউন্ডেশনের নিবন্ধনও করা হয়েছে বলে জানান গ্রুপের অন্যতম সদস্য জাতীয় দলের সাবেক ক্রিকেটার নাঈম ইসলাম।

অন্য সদস্যরা হলেন– জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার ও বর্তমান নির্বাচক আব্দুর রাজ্জাক, জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার সোহরাওয়ার্দী শুভ, ক্রিকেটার মো. নাসিরুল ইসলাম ও প্রায়ত মোশাররফ হোসেন রুবেল, যিনি মস্তিষ্কের ক্যান্সার আক্রান্ত হয়ে গত বছর ১৯ এপ্রিল মারা গেছেন। বিকেএসপির ক্রিকেট উপদেষ্টা নাজমুল আবেদীন ফাহিম ও জাতীয় দলের সাবেক কোচ সারওয়ার ইমরান এই ফাউন্ডেশনের দু’জন গুরুত্বপূর্ণ সদস্য।

এদিকে কিছুদিন আগেই মাস্তুল ফাউন্ডেশনকে একটি অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন সাকিব।

বিশ্বসেরা এই অলরাউন্ডার মাগুরায় ১৯৮৭ সালের এই দিনে (২৪ মার্চ) জন্ম গ্রহণ করেন। আজ ৩৬তম বছরে পা দিলেন তিনি।

২০০৬ সালে বিকেএসপিতে হাতেখড়ির পর মাত্র ১৯ বছর বয়সে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু সাকিবের। বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে তিন ফরম্যাটেই সেরা অলরাউন্ডার হয়েছেন তিনি। রেকর্ডের পর রেকর্ড ভেঙেছেন, গড়েছেনও।

২০১১ বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। বর্তমানেও অধিনায়কত্বের আর্মব্যান্ডের ভার রয়েছে টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাটে।

এদিকে, সাকিবের জন্মদিনে কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে ছবি পোস্ট করা হয়। সেখানে দেখা যাচ্ছে, কলকাতার জার্সি পরে একটি চেয়ারে বসে রয়েছেন সাকিব এবং তার পায়ের কাছে একটি রয়্যাল বেঙ্গল টাইগার। সেই সঙ্গে লেখা, ‘শুভ জন্মদিন সাকিব। দিনটা খুব ভালো কাটুক।’

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877