রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মশার কয়েলে পুড়ে ছাই ১৬ ঘর

মশার কয়েলে পুড়ে ছাই ১৬ ঘর

স্বদেশ ডেস্ক:

দিনাজপুরের বীরগঞ্জে গোয়াল ঘরের কয়েলের আগুনে চার পরিবারের ১৬টি ঘর পুড়ে ছাই হয়ে গেছে। আগ্নিকাণ্ডে ধান, চাল, নগদ টাকা, কাপড়, বই, আসবাবপত্র ও খাদ্য সামগ্রীসহ প্রয়োজনীয় জিনিসপত্র পুড়ে গেছে।

বুধবার রাত আনুমানিক ৮টায় উপজেলার নিজপাড়া ইউনিয়নের দামাইক্ষেত্র ব্রাক্ষণপাড়া গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এখন খোলা আকাশের নিচে বসবাস করছে পরিবারগুলো। এ ঘটনায় আনুমানিক ৫০ লাখ টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবারের দাবি।

নিজপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আনিসুর রহমান আনিস জানান, প্রতিদিনের মতো গোয়াল ঘরের মশা তাড়াতে কয়েল জ্বালিয়ে রাখেন মৃত কালিদাস রায়ের ছেলে ভূপতি রায়, মৃত ক্ষীতিশ রায়ের ছেলে রঞ্জন রায় ও হরিদাস রায়। বুধবার রাত আনুমানিক ৮টায় কয়েল জ্বালিয়ে রাখা গোয়াল ঘর হতে আগুনের সূত্রপাত হয়।

আগুন দ্রুত ছড়িয়ে পড়ে গোয়াল ঘরের তিনজন মালিকসহ প্রতিবেশী মৃত তারক নাথ রায়ের ছেলে নরেশ রায় ও মৃত কালিপদ রায়ের ছেলে নন্দলাল রায়ের ১৬টি ঘরে। সংবাদ পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ছুটে এসে দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিভিয়েছেন।

তাৎক্ষণিকভাবে অগ্নিকাণ্ডের ক্ষয়ক্ষতির পরিমাণ আনুমানিক ৩ লাখ টাকা নির্ধারণ করা হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে ৫ লাখ টাকার মালামাল।

উপজেলা নির্বাহী অফিসার জিনাত রেহানা জানান, সংবাদ পেয়ে তাৎক্ষণিকভাবে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত সময়ে ক্ষতিগ্রস্তদের পুনর্বাসনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877