সোমবার, ২০ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন

ইউটিউবার এমপি বরখাস্ত

ইউটিউবার এমপি বরখাস্ত

স্বদেশ ডেস্ক:

ইউটিউবে তারকাদের নিয়ে জল্পনা ছড়িয়ে জনপ্রিয়তা পাওয়ার পর ভোটে নির্বাচিত হওয়া এমপি ইয়োশিকাজু হিগাশিতানিকে বরখাস্ত করা হয়েছে। জাপানের প্রথম কোনো আইনপ্রণেতা হিসেবে তিনি সংসদে অনুপস্থিত থাকার অভিযোগে বরখাস্ত হলেন। মঙ্গলবার সহকর্মীরা তাকে বরখাস্ত করেন। নির্বাচিত হওয়ার পর কাজে যোগ না দেওয়ায় তাকে বরখাস্ত করা হয়েছে। খবর বিবিসির।

সাত মাস আগে নির্বাচিত হওয়ার পর থেকে তিনি কখনো পার্লামেন্টের কোনো অধিবেশনে উপস্থিত হননি। পার্লামেন্টের সংসদীয় শৃঙ্খলা কমিটি তার টানা অনুপস্থিতির জন্য তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে।

গত বছর জুলাই মাসে সংসদের উচ্চকক্ষে হিগাশিতানিকে নির্বাচিত করেছিলেন ভোটাররা। ইউটিউবে তিনি গাশি নামে পরিচিত। তারকাদের নিয়ে গুজবের ভিডিও নির্মাণের জন্য তিনি জনপ্রিয়।

জাপানের সংসদে বরখাস্ত হওয়া হলো আইনপ্রণেতার জন্য সবচেয়ে বড় শাস্তি। ১৯৫০ সালের পর থেকে দেশটিতে এমন ঘটনা মাত্র দুবার ঘটেছে। আর টানা অনুপস্থিতির জন্য এই প্রথম কাউকে বরখাস্ত করা হলো। এই সপ্তাহের শেষ দিকে চেম্বার এই সিদ্ধান্তের আনুষ্ঠানিকতা চূড়ান্ত করবে। ‘নো-শো এমপি’ হিসেবে ডাকনাম পাওয়া হিগাশিতানি সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছেন বলে ধারণা করা হচ্ছে।

জাপানের বিরোধী দল সেজিকা-জোশি-৪৮ দল থেকে যে দুই এমপি নির্বাচিত হয়েছিলেন হিগাশিতানি তাদের একজন। গত সপ্তাহে পার্লামেন্টের পক্ষ থেকে হিগাশিতানিকে অনুপস্থিতির জন্য সশরীরে হাজির হয়ে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877