বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:১০ অপরাহ্ন

রানের পাহাড় গড়েও রক্ষা হলো না পেশোয়ারের

রানের পাহাড় গড়েও রক্ষা হলো না পেশোয়ারের

স্বদেশ ডেস্ক:

ক্রিকেট যে চির-অনিশ্চয়তার খেলা, তারই যেন সাক্ষী হয়ে থাকল কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বনাম পেশোয়ার জালমির ম্যাচটিতে। বুধবার দর্শকদের দারুণ রোমাঞ্চকর একটা ম্যাচ উপহার দিলো পাকিস্তানি সুপার লিগ তথা পিএসএল। যেখানে শতক হাঁকিয়েও দলকে জেতাতে পারলেন না বাবর আজম, যেখানে ২৪০ রান তুলেও জিততে পারল না পেশোয়ার জালমি। এক জেসন রয়ের কাছে হেরে গেছে দলটি।

এ দিন রাওয়ালপিন্ডিতে টস জিতে আগে ব্যাট করতে নেমে অধিনায়ক বাবর আজমের শতকে ভর করে মাত্র ২ উইকেট হারিয়ে ২৪০ রানের সংগ্রহ পায় পেশোয়ার। শুরু থেকেই চার-ছক্কার পসরা সাজিয়ে বসে দলটি। সাইম আইয়ুব আর বাবর আজম মিলে ব্যাট হাতে পুরোদস্তুর শাসন করতে থাকেন কোয়েটার বোলারদের। দুজনের ১৩.৩ ওভারে উদ্বোধনী জুটিতেই আসে ১৬২ রান।

সেই জুটি ভাঙে সাইম আইয়ুব ছয় চার আর পাঁচ ছক্কায় ৩৪ বলে ৭৪ রানের ইনিংস খেলে আউট হলে। তবে অপরপ্রান্ত থেকে স্বরূপে খেলতে থাকেন বাবর আজম। মাত্র ৬০ বলে স্পর্শ করেন শতক। তাকে সঙ্গ দিতে থাকেন রভম্যান পাওয়েল, দুজনের ৩৭ বলে ৬২ রানের জুটি ভাঙে বাবরের বিদায়ে। ৬৫ বলে ১১৫ রান করে রান আউটের ফাঁদে পড়েন বাবর। রভম্যান অপরাজিত থাকেন ১৮ বলে ৩৫ রানে। ২৪০ রানে থামে পেশোয়ারের ইনিংস।

বলের দ্বিগুণ রান তুলে অনেকটা জয়ের নেশায় যেন পেয়ে বসেছিল পেশোয়ারকে। অবশ্য এমন রানের পাহাড় গড়লে একটু স্বস্তিতে থাকা স্বাভাবিকই বটে। তবে কে জানত, ২৪০ রানও যথেষ্ট হবে না তাদের জন্য। এই বিশাল সংগ্রহও বাধা দিতে পারেনি কোয়েটাকে, পারেনি জেসন রয়কে। পিএসএল ইতিহাসের সর্বোচ্চ রান করেই থামেন তিনি। ২০ চার আর ৫ ছক্কায় ৬৩ বলে ১৪৩ রান করে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন জেসন রয়।

২৪১ রানের বিশাল লক্ষ্য তাড়ায় ২.৪ ওভারেই ৪১ রান তুলে ফেলে কোয়েটা। তবে এরপরই মার্টিন গাপটিলের উইকেট হারায় তারা, ৮ বলে ২১ রান করে ফেরেন গাপটিল। তবে আরেক ওপেনার জেসন রয় যেন এইদিন অপ্রতিরোধ্য, শেষ পর্যন্তও তাকে থামাতে পারেনি কেউই। উইল স্মিথের সাথে ৫৯ বলে ১০৯ ও মোহাম্মদ হাফিজের সাথে ৪১ বলে হার না মানা ৯৩ রানের জুটি গড়ে তুলেন রয়।

উইল স্মিথ ২২ বলে মাত্র ২৬ রান করলেও, জেসন রয়ের তান্ডবে তা আর বিপদ হতে পারেনি৷ রয়কে দারুণ সঙ্গ দেন হাফিজ। তিনি অপরাজিত থাকেন ১৮ বলে ৪১ রানে। ফলে ৮ উইকেট আর ৮ বল বাকি থাকতেই অবিশ্বাস্যভাবে ম্যাচটা জিতে নেয় কোয়েটা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877