শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৬ পূর্বাহ্ন

ফের বাড়ল বিদ্যুতের দাম

ফের বাড়ল বিদ্যুতের দাম

স্বদেশ ডেস্ক:

গ্রাহকপর্যায়ে আবার বাড়ল বিদ্যুতের দাম। সরকারের নির্বাহী আদেশে ভোক্তা পর্যায়ে প্রতি ইউনিট বিদ্যুতের দাম আরও ৫ শতাংশ বাড়ানো হলো।

আজ মঙ্গলবার প্রজ্ঞাপন জারি করে সরকারের এই সিদ্ধান্তের কথা জানানো হয়। আগামী মার্চের বিদ্যুতের বিলেই নতুন এ দাম কার্যকর হবে।

এবারও বিদ্যুৎ ও জ্বালানি খাতের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনকে (বিইআরসি) পাশ কাটিয়ে নির্বাহী আদেশে বিদ্যুতের দাম বাড়ানো হলো। গত ১৪ বছরে এ নিয়ে ১২তমবারের মতো গ্রাহকপর্যায়ে বিদ্যুতের দাম বাড়ানো হলো।

সবশেষ ৩০ জানুয়ারি ৫ শতাংশ খুচরা এবং পাইকারিপর্যায়ে ৮ শতাংশ বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। তার ১৮ দিন আগে গত ১২ জানুয়ারি খুচরাপর্যায়ে ৫ শতাংশ বিদ্যুতের দাম বাড়ানো হয়েছিল। এ নিয়ে গত দুই মাসের ব্যবধানে খুচরাপর্যায়ে তিন দফা বিদ্যুতের দাম বাড়ানো হয়।

এর আগে গত ২১ নভেম্বর পাইকারি বিদ্যুতের দাম ২০ শতাংশ বাড়িয়েছিল বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন-বিইআরসি। সেই সময় বিদ্যুতের পাইকারি দাম ১৯ দশমিক ৯২ শতাংশ বাড়ানো হয়। ইউনিটপ্রতি ৫ টাকা ১৭ পয়সা থেকে বাড়িয়ে ৬ টাকা ২০ পয়সা নির্ধারণ করা হয়, যা ডিসেম্বর থেকে কার্যকর করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877