শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

নতুন হুঁশিয়ারি দিলেন পুতিন

নতুন হুঁশিয়ারি দিলেন পুতিন

স্বদেশ ডেস্ক:

গত বছরের ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির প্রতিদিন। আগামীকাল শুক্রবার দেশ দুইটির মধ্যে সংঘাত এক বছরে গড়ছে। এর একদিন আগে হুঁশিয়ারি বার্তা দিলেন পুতিন। খবর রয়টার্সের।

রুশ এই নেতা আজ বৃহস্পতিবার পরমাণু অস্ত্রসম্ভার বাড়ানোর হুঁশিয়ারি দিয়েছেন। দেশটির এক কর্মসূচিতে যোগ দিয়ে পুতিন জানান, পারমাণু অস্ত্রসম্ভার বাড়ানোর জন্য আরও ব্যয় বরাদ্দ করতে চলেছে তার প্রশাসন।

পুতিনের ভাষণের বরাত দিয়ে রয়টার্স বলছে, পুতিনের প্রশাসন ক্ষেপণাস্ত্র উৎপাদন আরও বাড়াতে চলেছে। এমনকি সমুদ্রের ভেতর দিয়েও যেতে পারে এমন ক্ষেপণাস্ত্রও রুশ সেনাবাহিনীর হাতে তুলে দেওয়ার পরিকল্পনা চলছে।

পশ্চিমাদের সামরিক জোট ন্যাটো প্রধানের শঙ্কা, চীন ইউক্রেনের বিরুদ্ধে যুদ্ধে রাশিয়াকে অস্ত্র এবং রসদ দিয়ে সাহায্য করতে পারে। তিনি চীনকে এ কাজ থেকে বিরত থাকার কথা জানিয়েছেন।

এদিকে যুক্তরাষ্ট্রের সঙ্গে এক যুগ আগে করা ‘নিউ স্টার্ট’ অস্ত্র চুক্তি স্থগিত করার রুশ সিদ্ধান্তকে বড় ধরণের ভুল বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। এ ছাড়া যুক্তরাজ্যের পক্ষ থেকে আজ বলা হয়েছে, রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধ আরও একবছর স্থায়ী হতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877