শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:০৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘অমীমাংসিত’ কি অমীমাংসিতই থাকবে, প্রশ্ন সংশ্লিষ্টদের মহাকাশে পরমাণু অস্ত্র নিতে চায় যুক্তরাষ্ট্র, রাশিয়ার বাধা থাইল্যান্ডে হিট স্ট্রোকে ৩০ জনের মৃত্যু টানা তিন দিন কমে স্বর্ণের দাম যত হলো প্রশ্নপত্র ফাঁস করে কয়েক শ’ কোটি টাকার মালিক! চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ তীব্র গরমের জন্য আওয়ামী লীগ সরকার অন্যতম দায়ী : মির্জা আব্বাস চতুর্থ দফা ‘হিট অ্যালার্ট’ জারি : এবারের তাপদাহ শেষেই বৃষ্টিপাতের আশা চুয়াডাঙ্গায় বাতাসে আগুনের হল্কা : গলে যাচ্ছে সড়কের পিচ
অস্ট্রেলিয়ায় তরুণ সাইন্টিস্ট পুরস্কার পেলেন জবি শিক্ষক

অস্ট্রেলিয়ায় তরুণ সাইন্টিস্ট পুরস্কার পেলেন জবি শিক্ষক

স্বদেশ ডেস্ক:

অস্ট্রেলিয়ার মেলবোর্ন এ আয়োজিত ২৬তম ইন্টারন্যাশনাল ইউনিয়ন অব ক্রিস্টালোগ্রাফির ইয়াং সাইন্টিস্ট অ্যাওয়ার্ড ২০২৩-এ মনোনীত হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. জগদীশ চন্দ্র সরকার। আগামী ২২-২৯ আগস্ট আয়োজিত অনুষ্ঠানে ড. জগদীশ চন্দ্র সরকারকে এই অ্যাওয়ার্ডটি প্রদান হবে।

জানা যায়, ক্রিস্টালোগ্রাফিতে বিভিন্ন দেশের গবেষকদের অবদান, পূর্ববর্তী কাজের জার্নাল ও কারিকুলাম অনুযায়ী সংগঠনটি এই অ্যাওয়ার্ড প্রদান করে থাকে। এবারে অনুষ্ঠিত হবে সংগঠনটির ২৬ তম আসর।

এ বিষয়ে জানতে চাইলে ড. জগদীশ চন্দ্র সরকার তার সাফল্য ও প্রাপ্তির আনন্দের কথা জানান। বিশ্ববিদ্যালয়ের সুখ্যাতি ধরে রাখতে তার অবদান থাকায় ভালো লাগা প্রকাশ করেন।

তিনি বলেন, ‘২০০৯ সাল থেকে ক্রিসটালোগ্রাফিক ফিল্ডে কাজ করছি। এ ধরনের সম্মাননা পাওয়া সত্যিই আনন্দের। এর আগেও আন্তর্জাতিক কয়েকটি পুরষ্কার পেয়েছি। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সুনাম সুখ্যাতির ক্ষেত্রে রসায়ন বিভাগের অবদান অনস্বীকার্য। রসায়ন বিভাগের পরপর বহু প্রাপ্তি আর শিক্ষাগত যে সম্ভাবনাময় সাফল্য তা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গুণগত মানকে নিয়ে যাচ্ছে এক অনন্য শিখরে।’

জবি শিক্ষক অধ্যাপক ড. জগদীশ চন্দ্র সরকারের এই সাফল্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, ট্রেজারার, বিভাগের চেয়ারম্যানসহ সর্ব মহলেই প্রসংশিত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877