বুধবার, ০৮ মে ২০২৪, ১২:৪২ পূর্বাহ্ন

ইস্ট ইন্ডিয়া কোম্পানির সীমানা পিলারের খোঁজ মিলল যেভাবে

ইস্ট ইন্ডিয়া কোম্পানির সীমানা পিলারের খোঁজ মিলল যেভাবে

স্বদেশ ডেস্ক:

দিনাজপুরের বিরামপুর উপজেলার পুকুরে মাছ ধরার সময় ইস্ট ইন্ডিয়া কোম্পানির ১৮১৮ সালের একটি সীমানা পিলার উদ্ধার করা হয়েছে। একই দিনে উপজেলার একটি বাড়ি থেকে পাথরের শিবলিঙ্গ উদ্ধার করা হয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে বিরামপুর পৌর শহরের ২ নম্বর ওয়ার্ডের জোলাগাড়ী লুৎফর রহমানের পুকুর থেকে সীমানা পিলার এবং দোশরা পলাশ বাড়ি এলাকার শ্যাম বর্মনের বাড়ি থেকে শিবলিঙ্গটি উদ্ধার করা হয়।

বিরামপুর থানার উপ-পরিদর্শক (এসআই) তুহিন বাবু বলেন, মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে জোলাগাড়ী এলাকার লুৎফর রহমানের পুকুরে বেশ কিছু জেলে মাছ ধরতে নামে। এ সময় জালে সীমানা পিলার আটকা পড়ে। জালটি পাড়ে তোলার পর সীমানা পিলারটি দেখে পুলিশকে খবর দেওয়া হয়। পুলিশ গিয়ে সেটি উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পুলিশের এই কর্মকর্তা আরও বলেন, বিরামপুরের দোশরা পলাশ বাড়ি এলাকায় শ্যাম বর্মনের বাড়ি থেকে একটি পাথরের শিবলিঙ্গ উদ্ধার করা হয়।

বিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, স্থানীয় দেওয়া খবরে ইস্ট ইন্ডিয়া কোম্পানির একটি সীমানা পিলার এবং একটি শিবলিঙ্গ উদ্ধার করা হয়েছে। সেগুলো এখন থানায় রাখা আছে। আইন অনুযায়ী প্রত্নতাত্ত্বিক অধিদপ্তরে জমা দেওয়া হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877