শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৪:৩২ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
সাকিবকে টপকে তাইজুলের রেকর্ড

সাকিবকে টপকে তাইজুলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলতে নেমেই নতুন রেকর্ড গড়লেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। মাত্র ২৫টি টেস্ট খেলে তিনি ১০০টি উইকেট শিকার করেন। বাংলাদেশের হয়ে টেস্টে ক্রিকেটে যা দ্রুততম শত উইকেটের রেকর্ড।

এর আগে মাত্র ২৮টি টেস্ট খেলে এই রেকর্ড গড়েন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার থেকে তিন ম্যাচ কম খেলেই তাইজুল ১০০ উইকেট শিকার করেন। আফগান ওপেনার ইহসানুল্লাহকে বোল্ড করে তিনি এই কীর্তি গড়েন। প্রথম দিন লাঞ্চে যাওয়ার আগে তাইজুল আফগানদের দুই উইকেট তুলে নেন।

এই টেস্টসহ ২৫ টেস্টে তাইজুলের উইকেট ১০১। তার মধ্যে ঘরের মাঠেই তিনি নিয়েছেন ৮৩ উইকেট আর বিদেশের মাটিতে ১৮টি। ২০১৪ সালে অভিষেকের বছরই তার ঝুলিতে জমা হয় ২৫টি উইকেট। মাত্র পাঁচ টেস্ট খেলে ২৫ উইকেট নিয়েছিলেন ওই বছর।

তবে তাইজুলের গত বছরটি সাফল্যে মোড়ানো। মাত্র ৭টি টেস্ট খেলে ২০১৮ সালে এই বাঁহাতি স্পিনার নিয়েছেন ৪৩ উইকেট। ২০১৭ সাল ছিলেন নিজের ছায়া হয়ে, পাঁচ টেস্ট খেলে নিয়েছেন মাত্র ১১ উইকেট। এ ছাড়া ২০১৫ সালে চার ম্যাচে ১০, ২০১৬ সালে মাত্র দুই ম্যাচ খেলে নিয়েছেন ১৮ উইকেট!

বাংলাদেশের সর্ব্বোচ্চ টেস্ট উইকেটের শিকারী সাকিব আল হাসান। ৫৬ টেস্টে তার উইকেট সংখ্যা ২০৫টি। তার পরেই আছেন ১০১ উইকেট তাইজুল ইসলাম। ১০০ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আছেন মোহাম্মদ রফিক। ২০ টেস্টে ৮৬ উইকেট নিয়ে তাইজুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মিরাজ। তার অবস্থান চতুর্থ স্থানে। মিরাজের সামনে রয়েছে কম টেস্ট খেলে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার সুযোগ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877