রবিবার, ১৯ মে ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ভারতে গিয়ে নিখোঁজ আওয়ামী লীগের এমপি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ কালশীতে পুলিশ বক্সে আগুন অটোরিকশা চালকদের স্বেচ্ছাসেবক লীগের র‌্যালি থেকে ফেরার পথে ছুরিকাঘাতে কিশোর নিহত দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় চরম তাপপ্রবাহ আসন্ন বিপদের ইঙ্গিত দ্বিতীয় ধাপে কোটিপতি প্রার্থী বেড়েছে ৩ গুণ, ঋণগ্রস্ত এক-চতুর্থাংশ: টিআইবি সাড়ে ৪ কোটি টাকার স্বর্ণসহ গ্রেপ্তার শহীদ ২ দিনের রিমান্ডে ‘গ্লোবাল ডিসরাপ্টর্স’ তালিকায় দীপিকা, স্ত্রীর সাফল্যে উচ্ছ্বসিত রণবীর খরচ বাঁচাতে গিয়ে দেশের ক্ষতি করবেন না: প্রধানমন্ত্রী
সাকিবকে টপকে তাইজুলের রেকর্ড

সাকিবকে টপকে তাইজুলের রেকর্ড

স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে খেলতে নেমেই নতুন রেকর্ড গড়লেন বাংলাদেশের বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম। মাত্র ২৫টি টেস্ট খেলে তিনি ১০০টি উইকেট শিকার করেন। বাংলাদেশের হয়ে টেস্টে ক্রিকেটে যা দ্রুততম শত উইকেটের রেকর্ড।

এর আগে মাত্র ২৮টি টেস্ট খেলে এই রেকর্ড গড়েন টেস্ট অধিনায়ক সাকিব আল হাসান। তার থেকে তিন ম্যাচ কম খেলেই তাইজুল ১০০ উইকেট শিকার করেন। আফগান ওপেনার ইহসানুল্লাহকে বোল্ড করে তিনি এই কীর্তি গড়েন। প্রথম দিন লাঞ্চে যাওয়ার আগে তাইজুল আফগানদের দুই উইকেট তুলে নেন।

এই টেস্টসহ ২৫ টেস্টে তাইজুলের উইকেট ১০১। তার মধ্যে ঘরের মাঠেই তিনি নিয়েছেন ৮৩ উইকেট আর বিদেশের মাটিতে ১৮টি। ২০১৪ সালে অভিষেকের বছরই তার ঝুলিতে জমা হয় ২৫টি উইকেট। মাত্র পাঁচ টেস্ট খেলে ২৫ উইকেট নিয়েছিলেন ওই বছর।

তবে তাইজুলের গত বছরটি সাফল্যে মোড়ানো। মাত্র ৭টি টেস্ট খেলে ২০১৮ সালে এই বাঁহাতি স্পিনার নিয়েছেন ৪৩ উইকেট। ২০১৭ সাল ছিলেন নিজের ছায়া হয়ে, পাঁচ টেস্ট খেলে নিয়েছেন মাত্র ১১ উইকেট। এ ছাড়া ২০১৫ সালে চার ম্যাচে ১০, ২০১৬ সালে মাত্র দুই ম্যাচ খেলে নিয়েছেন ১৮ উইকেট!

বাংলাদেশের সর্ব্বোচ্চ টেস্ট উইকেটের শিকারী সাকিব আল হাসান। ৫৬ টেস্টে তার উইকেট সংখ্যা ২০৫টি। তার পরেই আছেন ১০১ উইকেট তাইজুল ইসলাম। ১০০ উইকেট নিয়ে তৃতীয় অবস্থানে আছেন মোহাম্মদ রফিক। ২০ টেস্টে ৮৬ উইকেট নিয়ে তাইজুলের ঘাড়ে নিঃশ্বাস ফেলছেন মিরাজ। তার অবস্থান চতুর্থ স্থানে। মিরাজের সামনে রয়েছে কম টেস্ট খেলে দ্রুততম ১০০ উইকেট নেওয়ার সুযোগ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877