শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:১৩ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
একনেকে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন যু্ক্তরাষ্ট্রের সেতু দুর্ঘটনা, বিশ্বজুড়ে প্রভাবের আশঙ্কা ৫ ঘণ্টা ধরে বিক্ষোভ করছেন পোশাকশ্রমিকরা ভুল হলে শুধরে দিবেন : বিএসএমএমইউ নতুন ভিসি বিএনপি নেতাকর্মীদের সম্পত্তি দখলের অভিযোগ খণ্ডালেন ওবায়দুল কাদের পণবন্দী জাহাজ ও ক্রুদের মুক্ত করার প্রচেষ্টায় অগ্রগতি হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে আন্দোলন স্থগিত ইন্টার্ন চিকিৎসকদের রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন প্রথম বাংলাদেশী আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে সৈকত যেকোনো দিন কাওরান বাজার স্থানান্তরের কাজ শুরু
মানবতাবিরোধী অপরাধ: যেভাবে ধরা পড়লেন ফাঁসির আসামি ওয়াহেদ

মানবতাবিরোধী অপরাধ: যেভাবে ধরা পড়লেন ফাঁসির আসামি ওয়াহেদ

স্বদেশ ডেস্ক:

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আবদুল ওয়াহেদ মণ্ডলকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। গতকাল বৃহস্পতিবার রাজধানীর মুগদায় অবস্থিত তার ছেলের বাসা থেকে তাকে আটক করা হয়।

আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে র‌্যাব জানায়, আবদুল ওয়াহেদ মণ্ডলের বাড়ি গাইবান্ধায়। তিনি মুগদায় ছেলের সঙ্গে দেখা করতে এসেছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মহান মুক্তিযুদ্ধের সময় আবদুল ওয়াহেদ জামায়াতে ইসলামীর গাইবান্ধা সদর উপজেলা কমিটির সদস্যসচিব ছিলেন। মুক্তিযুদ্ধকালে তিনি গাইবান্ধায় হত্যা, গণহত্যা, অপহরণ, নির্যাতন, লুটপাট, অগ্নিসংযোগ, ধর্ষণসহ নানা অপরাধে যুক্ত ছিলেন। তার বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধের সাতটি অভিযোগ ছিল।
গত সাত বছর আগে আবদুল ওয়াহেদ মণ্ডলের বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধে মামলা হওয়ার পর থেকেই তিনি পলাতক ছিলেন। ২০১৯ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল তাকেসহ পাঁচজনকে মৃত্যুদণ্ডাদেশ দেন। এর আগে ২০১৬ সালে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের শুনানিতে হাজিরা না দেওয়ায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

এরপর গাইবান্ধা ছেড়ে ঢাকার সাভারে চলে আসেন আবদুল ওয়াহেদ মণ্ডল। সেখানে কিছুদিন আত্মগোপনে থাকার তিনি তাবলিগের একটি দলের সঙ্গে যুক্ত হয়ে ঢাকাসহ বিভিন্ন জেলায় দাওয়াতি কার্যক্রমে যান।

র‌্যাব জানান, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর নজর এড়াতেই তাবলিগে যুক্ত হন আবদুল ওয়াহেদ মণ্ডল। একসময় পরিবারের সঙ্গে যোগাযোগের জন্য অন্যের নামে নিবন্ধন করা সিমকার্ড দিয়ে মোবাইল ফোন ব্যবহার শুরু করেন। আত্মগোপনে থাকা অবস্থায় তিনি ছদ্মনাম ব্যবহার করতেন।

এদিকে, গত রাতে মোহাম্মদপুর থেকে মো. জাছিজার রহমান খোকা নামের মানবতাবিরোধী অপরাধের মামলার আরেক মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিকে আটক করে র‌্যাব।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877