শনিবার, ২৪ ফেব্রুয়ারী ২০২৪, ০২:১৪ অপরাহ্ন

রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

রোয়াংছড়ি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার

স্বদেশ ডেস্ক:

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করেছে স্থানীয় প্রশাসন। তবে রুমা উপজেলা ভ্রমণে এখনো নিষেধাজ্ঞা রয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি সই করা এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, পর্যটকদের নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে বান্দরবান পার্বত্য জেলার রোয়াংছড়ি উপজেলার স্থানীয় ও বিদেশি পর্যটকদের ভ্রমণ সংক্রান্ত নিষেধাজ্ঞা বাতিল করা হলো। এছাড়া বান্দরবান পার্বত্য জেলার সাতটি উপজেলার মধ্যে রুমা উপজেলা ছাড়া অন্য উপজেলায় আগের মতো পর্যটকরা ভ্রমণ করতে জনস্বার্থে গণবিজ্ঞপ্তিটি জারি করা হয়েছে।

এর আগে, বান্দরবানের রোয়াংছড়ি-রুমা উপজেলার দুর্গম এলাকাগুলোতে সন্ত্রাসীদের আনাগোনা বৃদ্ধি পাওয়ায় পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ২০২২ সালের ১৮ অক্টোবর রোয়াংছড়ি-রুমা উপজেলা ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করে স্থানীয় প্রশাসন। পরে কয়েক দফায় বাড়িয়ে থানচি ও আলীকদমে দেওয়া হয়েছিল এ নিষেধাজ্ঞা। এছাড়া আলীকদম-থানচি ভ্রমণে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হলেও ১১ ডিসেম্বর রুমা-রোয়াংছড়ি ভ্রমণে অনির্দিষ্টকালের জন্য ভ্রমণে নিষেধাজ্ঞা আরোপ করছিল প্রশাসন। রোয়াংছড়ি উপজেলা ভ্রমণে আরোপিত নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877