শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২৭ অপরাহ্ন

পা দিয়ে লিখে এইচএসসি পাস করলেন জসিম

পা দিয়ে লিখে এইচএসসি পাস করলেন জসিম

স্বদেশ ডেস্ক:

পা দিয়ে লিখে এবার এইচএসসি পরীক্ষা পাশ করেছেন হাতবিহীন প্রতিবন্ধী জসিম মাতুব্বর। তিনি ৪ দশমিক ২৯ পেয়ে পাস করেছেন।

প্রতিবন্ধী জসিম ফরিদপুরের নগরকান্দা উপজেলার কদমতলী গ্রামের হানিফ মাতুব্বরের ছেলে। তিনি ফরিদপুর সিটি কলেজের বিএম শাখা থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন।

জানা যায়, কঠিন সংগ্রামী জসীমের দু’টি হাত নেই। পা দিয়েই চলে তার কাজ। এভাবেই স্কুলের গন্ডি পেরিয়ে এবার এইচএসসি পরীক্ষায় অংশ নেন। লেখাপড়ার পাশাপাশি বিভিন্ন সময় তিনি কাজও করেন। কখনো শাকসবজি বিক্রি করেন। নগরকান্দা বাজারে পা দিয়ে মোবাইল সার্ভিসিংয়েরও কাজ করেন তিনি। তার স্বপ্ন, লেখাপড়া শেষ করে তিনি মানুষ গড়ার কারিগর শিক্ষক হবেন।

জসিম মাতুব্বর বলেন, প্রতিবন্ধী জীবনে শত প্রতিকূলতার মোকাবেলা করে পরিবারের দায়িত্ব কাঁধে নিতে চাই। আমি নিজের লেখাপড়া চালিয়ে নেয়ার পাশাপাশি দরিদ্র মা-বাবার সংসারের হাল ধরতে চাই। তাই স্বাবলম্বী হওয়ার সংগ্রামে নেমেছি। আমি সকলের দোয়া ও সহযোগিতা চাই। আমার স্বপ্ন লেখাপড়া শেষ করে শিক্ষক হব।

জসিম মাতুব্বরের বাবা হানিফ মাতুব্বর বলেন, ‘জসিম শারীরিক প্রতিবন্ধী হলেও তুখোড় মেধাবী। বাবা হিসেবে তার এই সাফল্যে আমি গর্বিত। আমি আমার ছেলের জন্য সবার কাছে দোয়া চাই।’

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: মঈনুল হক বলেন, ‘তুখোড় মেধাবী জসিমের লেখাপড়া চালিয়ে নেয়ার জন্য সাধ্যমতো সহযোগিতা করা হবে।’ এ সময় তার স্বপ্ন পূরণে পাশে থাকবেন বলেও তিনি জানান।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877