রবিবার, ০৫ মে ২০২৪, ০৮:০৯ পূর্বাহ্ন

বাইকে চড়ে সাতক্ষীরায় মিলিত হলেন ইতালি ও রোমানিয়ান ৩ বন্ধু

বাইকে চড়ে সাতক্ষীরায় মিলিত হলেন ইতালি ও রোমানিয়ান ৩ বন্ধু

স্বদেশ ডেস্ক:

বাইকে চড়ে ইতালি ও রোমানিয়ান তিন বন্ধু সাতক্ষীরায় এসে মিলিত হয়েছেন। এখন তারা সাতক্ষীরা শহরের অদূরে বিণেরপোতা এলাকায় একটি বেসরকারি সংস্থার কার্যলায়ে অবস্থান করছেন। এক মাস আগে ইতালী থেকে ৭ হাজার ৩শ কিলোমিটার পথ মোটরসাইকেল চড়ে বাংলাদেশের সাতক্ষীরায় এসেছেন আন্দ্রেয়া। এরপর গত তিন দিন আগে বাইকে চড়ে সাতক্ষীরার মাটিতে পা রেখেছেন রোমানিয়ার তরুণী এলেনা।

এলেনা একজন পর্যটক। পুরো বিশ্বটা একবার ঘুরে দেখার আগ্রহ তার। এ পর্যন্ত মোট ২৯টি দেশ ভ্রমণ করেছেন তিনি। সব শেষ ভারত থেকে বাংলাদেশে এসেছেন এই তরুণী। আজ মঙ্গলবার বিকেলে এলেনা ও আন্দ্রেয়ার আহ্বানে তাদের ইতালীয়ান বন্ধু ইলেরিও ভারত থেকে বোম্বাই স্থলবন্দর হয়ে সাতক্ষীরা এসেছেন।

বাংলাদেশে আসার অনুভূতি নিয়ে রোমানিয়ার বাসিন্দা এলেনা বলেন, ‘আমি একজন বিশ্ব ভ্রমণকারী। দীর্ঘ তিন বছর ধরে ভ্রমণ করছি। ইতোমধ্যে বিশ্বের ২৯টি দেশ আমি ভ্রমণ করেছি। বাংলাদেশের সংস্কৃতি আমাকে মুগ্ধ করেছে। এখানকার সবকিছু পর্যবেক্ষণ করছি।’ এখানে কিছু করা যায় কিনা সে বিষয়টি নিয়ে তিনি ভাবছেন।

এলেনা জানান, ২৯ টি দেশ ভ্রমণের মধ্যে তার মূল লক্ষ্য ছিল বাংলাদেশ আসা। তিনি পেশায় একজন নাট্যকার ও রোমানিয়ার স্বাস্থ্যকর্মী। তার এক মাসের ভিসা রয়েছে আগামী ১৫ দিন এখানে থাকার ইচ্ছা রয়েছে বলেও জানান তিনি।

আন্দ্রেয়া জানান, কাকলি নামে একটি অসহায় মেয়েকে শিক্ষা সহায়তা করতেন তিনি। মূলত কাকলিকে উদ্দেশ্য করে বাংলাদেশে আসা। তার আহ্বানে তার অপার বন্ধু রোমানিয়ার বাসিন্দা এলেনা বাংলাদেশে এসেছেন।

বাংলাদেশের সংস্কৃতি তার খুব ভালো লেগেছে। এখানকার মানুষের অতিথী আপ্যায়নে তিনি মুগ্ধ হয়েছেন জীবনে কখনো সুযোগ পেলে আবারও তিনি বাংলাদেশ ঘুরতে আসবেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877