মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৫:৪৩ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র নতুন কমিটি: সভাপতি সামাদ, সাধারণ সম্পাদক টিপু

বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক’র নতুন কমিটি: সভাপতি সামাদ, সাধারণ সম্পাদক টিপু

স্বদেশ ডেস্ক: যুক্তরাষ্ট্রের অন্যতম সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস নিউইয়র্ক ইনকের নতুন কমিটি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে। ২৫ সদস্যের নতুন কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন মো. সামাদ মিয়া জাকারিয়া এবং সাধারণ সম্পাদক হয়েছেন মোহাম্মদ এমরান আলী টিপু। নিউইয়র্কে ব্রঙ্কসের বাংলাবাজারের নিরব রেস্টুরেন্টে গত ২৯ জানুয়ারী রোববার এ নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। সংগঠনের নির্বাচন কমিশনার মো. শামীম মিয়ার পরিচালনায় নির্বাচিত কমিটির নাম ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। এসময় অপর নির্বাচন কমিশনার আবু কায়সার চিশতী উপস্থিত ছিলেন। এর আগে গত ১৬ জানুয়ারী সোমবার এ নির্বাচনে একটি মাত্র প্যানেল সামাদ-টিপু পরিষদ মনোনয়ন পত্র দাখিল করে।
২০২৩-২০২৪ সালের জন্য বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিতরা হলেন : সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া, সহ সভাপতি প্রফেসর আমিনুল হক (চুন্নু), শামীম আহমেদ ও মনিকা ডি মন্ডল, সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু, সহ সাধারণ সম্পাদক মোঃ আলী মিলন, কোষাধ্যক্ষ মোহাম্মদ বশির মিয়া, সাংগঠনিক সম্পাদক গোলাম মুহিত, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজীরুল ইসলাম, প্রচার সম্পাদক মসনুর রহমান, দপ্তর সম্পাদক আবুল কালাম আজাদ সাবু, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক কবি জুলি রহমান, যুব ও ক্রীড়া সম্পাদক আব্দুর রউফ পাশা, ধর্ম ও সমাজ সেবা সম্পাদক আবু সাঈদ মোঃ শাহরিয়া চৌধুরী, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ইকবাল হোসেন, সাদস্যিক সম্পাদক রুবেজ সাদিক, মহিলা বিষয়ক সম্পাদিকা নাজমা এ রহমান, কার্যকরী সদস্য : মোল্লা আবিদ মোহাম্মদ, হুমায়ূন কবির সুহেল, মোহাম্মদ আবু ফজর, শাহজাহান শফিক, মোঃ আনোয়ারুল আলম ভূঁইয়া, চৌধুরী এম. মুমিত তানিম, মোহাম্মদ মাসুদ বেগ ও সালাহ উদ্দিন।
সংগঠনের প্রধান নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম ও নির্বাচন কমিশনার মো. শামীম মিয়া জানান, এ নির্বাচনে তফসিল অনুযায়ী গত ১৬ জানুয়ারী সোমবার নির্বাহী কমিটির ২৫ সদস্যের একটি মাত্র প্যানেল নির্ধারিত ফি জমা দিয়ে মনোনয়ন পত্র দাখিল করে। এ প্যানেলের সকলের মনোনয়ন পত্র বৈধ বলে বিবেচিত হয়। মনোনয়ন পত্র প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা ঘোষণার দিন ১৮ জানুয়ারী কেউ মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় নির্বাচনে একমাত্র মনোনয়ন পত্র দাখিলকারী সামাদ-টিপু প্যানেল বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়। নির্বাচনে ভোট গ্রহণের দিন ২৯ জানুয়ারী রোববার আনুষ্ঠানিকভাবে এ প্যানেলকে নির্বাচিত ঘোষণা করা হয়।
নির্বাচন কমিশনারবৃন্দ সুষ্ঠু ও সুন্দর নির্বাচন পরিচালনার ক্ষেত্রে সহযোগিতার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, ব্রঙ্কসের ১ম ও প্রাচীন এ সংগঠনটি দীর্ঘ প্রায় দু’যোগ ধরে গঠনতান্ত্রিক ধারাবাহিকতা এবং ঐহিত্য অক্ষুন্ন রেখে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
নব নির্বাচিত সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়া নিষ্ঠার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনের অঙ্গীকার ব্যক্ত করে বলেন, বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের কর্মকর্তাদের সাথে নিয়ে তিনি করোনা মহামারিতে দুস্থ, অসহায় রুগ্নদের সেবায় কাজ করেছেন। স্কুল সাপ্লাই থেকে শুরু করে সোসাইটির অতীতের সেবামূলক নানা কর্মকান্ডের কথা উল্লেখ করে এধারা অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেন মো. সামাদ মিয়া জাকারিয়া। খুব শিগগির বেশ জমজমাট আয়োজনে নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হবে বলে জানান তিনি।
সাধারণ সম্পাদক মোহাম্মদ এমরান আলী টিপু বলেন, প্রবাসীদের যেকোনো প্রয়োজনে সংগঠনের পক্ষ থেকে সহযোগিতা করার প্রয়াস থাকবে সবসময়। তিনি সুষ্ঠু ও সুন্দর ভাবে নির্বাচন কার্যক্রম পরিচালনার জন্য নির্বাচন কমিশন এবং তাদের নির্বাচিত করার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
এদিকে, নির্বাচনের ফলাফল ঘোষণার পর বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কসের নবনির্বাচিত সভাপতি মো. সামাদ মিয়া জাকারিয়ার সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক শামীম আহমেদের পরিচালনায় তাৎক্ষণিক এক আনন্দ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে নির্বাচন কমিশনারবৃন্দ ও নবনির্বাচিত কর্মকর্তারা ছাড়াও অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটি অব ব্রঙ্কস’র সাবেক সভাপতি মাহবুব আলম, সাবেক সাধারণ সম্পাদক এ ইসলাম মামুন, নিরব রেস্টুরেন্টের কর্ণধার বখতিয়ার রহমান খোকন, ব্রঙ্কস বাংলাদেশ এসাসিয়েশনের সাধারণ সম্পাদক কাজী রবিউজ্জামান, কমিউনিটি বোর্ড মেম্বার এমডি আলাউদ্দিন, কমিউনিটি এক্টিভিস্ট জামাল আহমেদ, আবুল হাসেম, মাহবুব চৌধুরী, কামাল আহমেদ, গোলজার হোসাইন, নতুন প্রজন্মের আইমান মিয়া প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা ঐক্যবদ্ধ ভাবে কাজ করে সংগঠনকে আরও এগিয়ে নেয়ার জন্য নব নির্বাচিত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।
বিভিন্ন ব্যক্তি ও সংগঠন নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে কমিউনিটি সেবায় তাদের আরো বড় ভূমিকা প্রত্যাশা করেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877