সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১২:২১ অপরাহ্ন

নিউইয়র্কে সিলেট ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির বর্ণিল পিঠা উৎসব, সাংস্কৃতিক পরিবেশনা

নিউইয়র্কে সিলেট ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির বর্ণিল পিঠা উৎসব, সাংস্কৃতিক পরিবেশনা

স্বদেশ ডেস্ক: নিউইয়র্কে সিলেট ফ্রেন্ডস অ্যান্ড ফ্যামিলির আয়োজনে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে ভিন্ন রকম এক পিঠা উৎসব। গত ২০ জানুয়ারী শুক্রবার সন্ধ্যায় বাঙালী অধ্যুষিত ব্রঙ্কসের ১৪৫১ ইউনিয়নপোর্ট রোডে গোল্ডেন প্যালেস পার্টি হলে অনুষ্ঠিত হয় বর্ণাঢ্য এ পিঠা উৎসব। এদিন সন্ধ্যে ৭টা থেকে গভীর রাত পর্যন্ত চলে পিঠা উৎসব ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা। উৎসবে বাংলাদেশের ঐতিহ্যবাহী গ্রাম বাংলার হরেক রকমের পিঠা ছাড়াও ছিল মনোজ্ঞ সঙ্গীত পরিবেশনা। হাসি উচ্ছ্বাস, শুভেচ্ছা, অভিনন্দন এসবের মধ্য দিয়ে বসেছিল প্রবাসী বাঙালীদের মিলন মেলা। চমৎকার এ আয়োজনে প্রতিধ্বনিত হয় ঐতিহ্যবাহী বাঙালী সংস্কৃতির জয়গান। পিঠা উৎসবে শোভা পাচ্ছিল পাটিসাপ্টা, ভাপাপিঠা, তেলে পিঠা, চিতই পিঠা, চানার সন্দেষ, ঝাল পিঠা, মাংশের পিঠা, নারিকেল পুলি, নিমকি, ডালপুরি, বুলশা সহ নাম না জানা নানা রকমের পিঠা।
অনুষ্ঠানের শুরুতে সকলকে শুভেচ্ছা জানান অন্যতম আয়োজক কমিউনিটি এক্টিভিস্ট শেখ অলি আহমেদ। রং-বেরঙের বেলূন উড়িয়ে উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।
অনুষ্ঠানে বাংলাবাজার বিজনেস এসোসিয়েশনের সহ সভাপতি বিলাল ইসলাম, সাধারণ সম্পাদক খলিলুর রহমান, সহ সাধারণ সম্পাদক সুমন চৌধুরী সহ ব্যবসায়ী, সাংস্কৃতিক কর্মী, সাংবাদিক, সমাজকর্মী, নানা শ্রেণী পেশার প্রবাসীরা উপস্থিত ছিলেন।
আয়োজক ও তাদের বন্ধু-বান্ধবীদের হাতে তৈরী বাংলার ঐতিহ্যবাহী নানান স্বাদ আর নানা রঙের এসব পিঠা অতিথিদের জন্যে ছিল ফ্রী। আয়োজনকে প্রাণবন্ত করে রাখে আকর্ষণীয় এসব মজাদার বাঙালী পিঠা আর সাংস্কৃতিক পরিবেশনা। অনুষ্ঠানে আয়োজকদের পক্ষ থেকে সেরা পিঠা সরবরাহকারী বিজয়ীদের পুরস্কৃত করা হয়।
চমৎকার এ আয়োজনে নিউইয়র্কের জনপ্রিয় সঙ্গীত শিল্পী রোকসানা মির্জা সঙ্গীত পরিবেশন করেন। গভীর রাত পর্যন্ত এ মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা উপভোগ করেন দর্শক-শ্রোতারা।
অনুষ্ঠানটি ইউএসএনিউজঅনলাইন.কম’র ফেইসবুক ফেইজে লাইভ সম্প্রচারিত হয়।
আয়োজক শেখ অলি আহমেদ সকলকে ধন্যবাদ জানিয়ে বলেন, প্রবাসে পারস্পারিক বন্ধুত্ব ও ভ্রাতৃত্ববোধ সৃষ্টি, নতুন প্রজন্মকে বাংলাদেশের কৃষ্টি-কালচারের সাথে পরিচিত করার লক্ষে এ পিঠা উৎসবের আয়োজন করা হয়। সকলের সার্বিক সহযোগিতা কামনা করে ভবিষ্যতেও এধরণের আরও অনুষ্ঠান আয়োজনের প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877