শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:১৩ অপরাহ্ন

ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে ড. নীনা আহমেদের প্রার্থিতা ঘোষণা

ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট লার্জ পদে ড. নীনা আহমেদের প্রার্থিতা ঘোষণা

স্বদেশ ডেস্ক: ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট-লার্জের জন্য তৃণমূলে ডেমোক্রেটিক পার্টির জনপ্রিয় সংগঠক বাংলাদেশি আমেরিকান ড. নীনা আহমেদ তার প্রার্থিতার আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন। আসছে ৭ নভেম্বরের নির্বাচনে ফিলাডেলফিয়া সিটি কাউন্সিল অ্যাট-লার্জের জন্য ইতিমধ্যেই ১৩ জন মাঠে নেমেছেন। সিটি মেয়রের মতোই সারা সিটির ভোটে জয় পেতে হবে কাউন্সিলম্যান অ্যাট-লার্জ আসনে। এই সিটির ১৭ কাউন্সিলম্যানের পাশাপাশি কাউন্সিলম্যান অ্যাট-লার্জের পদ হচ্ছে ৭টি।
ড. নীনার এবারের নির্বাচনী অঙ্গিকারের অন্যতম হচ্ছে ফিলাডেলফিয়াকে অপরাধ মুক্ত, বন্দুক সহিংসতামুক্ত নিরাপদ এবং স্বাস্থ্যকর একটি সিটিতে রূপান্তর করা। পরিবেশ সুরক্ষা, সকলের জন্যে শিক্ষা এবং প্রতিটি মানুষের জন্যে আবাসনের ব্যবস্থার কথাও রয়েছেন ভোট প্রার্থনার স্লোগানে।
ড. নীনা উল্লেখ করেছেন, যদি আমরা ফিলাডেলফিয়াকে একটি স্বাস্থ্যকর শহর হিসেবে গড়তে পারি, তাহলে আমরা এটিকে আরও শক্তিশালী, নিরাপদ শহর করতে পারবো৷ উল্লেখ্য, একজন বায়ো-মেডিকেল সায়েন্টিস্ট হিসেবে নীনা এই ধরনের চ্যালেঞ্জ মোকাবেলায় তার জীবন কাটিয়েছেন এবং পুরনো সমস্যার নতুন সমাধান খুঁজতে তিনি বিজ্ঞান ও ডেটা ব্যবহার করেছেন।
প্রার্থী হিসেবে আনুষ্ঠানিক প্রচারণা শুরুর পরই বৃহত্তম শ্রমিক ফেডারেশন ‘আমেরিকান ফেডারেশন অব স্টেট কাউন্টি মিউনিসিপ্যাল এ্যামপ্লয়ী’ (ডিসি-৩৩) ড. নীনাকে সমর্থন দিয়েছে। এই ফেডারেশনের প্রেসিডেন্ট আর্নেস্ট গ্যারেট এক বিবৃতিতে উল্লেখ করেন, ড. নীনা হলেন কঠোর পরিশ্রমী মানুষদের পরীক্ষিত বন্ধু। ফিলাডেলফিয়া সিটিতে নিরাপদ হিসেবে এর সামগ্রিক উন্নয়নের ক্ষেত্রে ড. নীনার নেতৃত্বের প্রয়োজন অপরিসীম।
স্টেটের দ্বিতীয় সর্বোচ্চ আসন অডিটর জেনারেল পদে ডেমোক্রেটিক পার্টির মনোনয়নে ড. নীনা ৩১ লাখ ২৯ হাজার ১৩১ ভোট (৪৬.৩%) পেয়েছিলেন। তার চেয়ে দু’লাখ ভোট বেশি পেয়ে জয়ী হয়েছেন রিপাবলিকান প্রার্থী তিমথি ডিফোর।
জানা গেছে, বাংলাদেশিসহ দক্ষিণ এশিয়ান ছাড়াও চায়নিজ, আফ্রিকান-আমেরিকানরা বরাবরই রয়েছেন ড. নীনার পক্ষে। শীঘ্রই সকলে প্রচারণায় সামিল হবার পাশাপাশি তার নির্বাচনী তহবিল গঠনে সক্রিয় হবেন বলে আশা করা হচ্ছে।
উল্লেখ্য, ফিলাডেলফিয়া হচ্ছে পেনসিলভেনিয়া স্টেটের বৃহত্তম এবং যুক্তরাষ্ট্রের ৫ম জনবহুল শহর । ২০২১ সালের পরিসংখ্যান অনুযায়ী এর জনসংখ্যা হচ্ছে ১৫ লাখ ৭৬ হাজার।

উল্লেখ্য, গত দুটি নির্বাচনে বিজ্ঞানী ড. নীনা আহমেদ পেনসিলভেনিয়া স্টেটের লেফটেন্যান্ট গভর্নর এবং অডিটর জেনারেল পদে লড়েছেন। তার আগে ফিলাডেলফিয়া সিটির ডেপুটি মেয়র (পাবলিক অ্যাঙ্গেজম্যান) ছিলেন। প্রেসিডেন্ট বারাক ওবামার এশিয়ান আমেরিকান উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন ড. আহমেদ। ‘ন্যাশনাল অর্গানাইজেশন ফর উইমেন’র পিএ চ্যাপ্টারের প্রধান হিসেবে তৃণমূলে তার কাজের পরিধি বিস্তৃত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877