সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
১৪ বছর পর ‘ভুলভুলাইয়া’র ছবিতে অক্ষয় কুমার ‘কিশোর গ্যাং নির্মূলে উচ্চ পর্যায়ের নির্দেশনা পেয়েছে র‌্যাব’ উপপ্রধানমন্ত্রীর দায়িত্ব হারানোর পর থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ বিরোধী দল নিধনে এখনো বেপরোয়া কর্মকাণ্ড পরিচালিত হচ্ছে : মির্জা ফখরুল রাজশাহীর দুই জেলায় ভূমিকম্প অনুভূত ঢাকাসহ ৫ জেলার শিক্ষাপ্রতিষ্ঠান সোমবার বন্ধ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড শ্রীমঙ্গল-কমলগঞ্জ, ৫০ হাজার গ্রাহক বিদ্যুৎ বিছিন্ন তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী গ্রেফতারের আতঙ্কে নেতানিয়াহু, প্রতিরোধের চেষ্টায় যুক্তরাষ্ট্রও পদ্মা সেতুতে টোল আদায় হয়েছে ১৫০০ কোটি টাকা
ঋণ ইস্যুতে আলোচনা করতে ঢাকায় আইএমএফ প্রতিনিধি দল

ঋণ ইস্যুতে আলোচনা করতে ঢাকায় আইএমএফ প্রতিনিধি দল

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশের সঙ্গে ঋণ ইস্যুতে আলোচনার জন্য ঢাকায় এসেছেন আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) আন্তোয়েনেট মনসিও সায়েহের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

আজ শনিবার সন্ধ্যায় আইএমএফের প্রতিনিধি দলকে বহনকারী বিমানটি ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।

পাঁচ দিনের সফরে প্রতিনিধি দলটি প্রধানমন্ত্রীর কার্যালয়, অর্থ মন্ত্রণালয়, বাংলাদেশ ব্যাংক ও জাতীয় রাজস্ব বোর্ডের সঙ্গে আলোচনা করবে।

আগামীকাল রোববার সকাল ১০টায় বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের সঙ্গে তাদের বৈঠক করার কথা রয়েছে। এ ছাড়া সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন তারা।

সফরকালে আইএমএফের উপব্যবস্থাপনা পরিচালক আন্তোয়েনেট মনসিও সায়েহ ঢাকা বিশ্ববিদ্যালয়ে এক অনুষ্ঠানে বক্তব্য দেওয়ার কথা রয়েছে। সেই সঙ্গে তিনি পদ্মা সেতু ও মেট্রোরেল ঘুরে দেখবেন। পাঁচ দিনের সফর শেষে আগামী ১৮ জানুয়ারি ঢাকা ছাড়বে প্রতিনিধি দলটি।

গত জুলাই মাসে আইএমএফের কাছে ৪৫০ কোটি মার্কিন ডলার ঋণ চায় বাংলাদেশ। আইএমএফও শর্ত সাপেক্ষে দিতে রাজি হয় বাংলাদেশকে। এরপর অক্টোবরে ওয়াশিংটনে বিশ্বব্যাংক-আইএমএফের বার্ষিক সভার ফাঁকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদারের নেতৃত্বাধীন দল আইএমএফের সঙ্গে বৈঠক করে। বৈঠক শেষে গভর্নর সাংবাদিকদের জানিয়েছিলেন, আইএমএফের কাছ থেকে ঋণ পাবে বাংলাদেশ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877