সোমবার, ২০ মে ২০২৪, ০৬:৪৭ পূর্বাহ্ন

বিএনপিকে গণমিছিলের অনুমতি দেয়া হয়েছে : ডিএমপি

বিএনপিকে গণমিছিলের অনুমতি দেয়া হয়েছে : ডিএমপি

স্বদেশ ডেস্ক:

আগামী শুক্রবার ঢাকায় গণমিছিল করার অনুমতি দিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। বিএনপির প্রতিনিধি দল গণমিছিলের বিষয়ে অবহিত করতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুকের সাথে বৈঠক করার পরেই এ গণমিছিলের অনুমতি দেয়া হয়েছে। গণমিছিলে সুনির্দিষ্ট কোনো শর্ত দেয়া না হলেও তাদের শান্তিপূর্ণভাবে গণমিছিল করতে বলা হয়েছে বলে ডিএমপি কমিশনার জানিয়েছেন।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক এ জেড এম জাহিদ হোসেন এবং বিএনপির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার ডিএমপি কমিশনারের কার্যালয়ে যান। বৈঠক শেষে ঘণ্টাখানেক পরে তারা ডিএমপি কার্যালয় থেকে বের হন।

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেন, বিএনপি নেতারা এসেছিলেন গণমিছিলের অনুমতি নিতে। তাদের আবেদনের পরিপ্রেক্ষিতে গণমিছিল করার অনুমতি দেয়া হয়েছে। তাদের কোনো শর্ত দেয়া হয়নি। তবে বলা হয়েছে, কর্মসূচি যেন শান্তিপূর্ণ হয়, কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করতে। গণমিছিলের রাস্তাও তাদের সুনির্দিষ্ট করে দেয়া হয়েছে।

এদিকে ডিএমপি কমিশনারের কার্যালয় থেকে বেরিয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের বলেন, আমরা ডিএমপি কমিশনারকে বলেছি যে, ৩০ ডিসেম্বর কোনো সভা-সমাবেশ নয়, এটা হবে গণমিছিল। বাদ জুমা নয়াপল্টন থেকে গণমিছিল শুরু করা হবে। আমরা শান্তিপূর্ণভাবে এ গণমিছিল শুরু ও শেষ করতে চাই। এই বিষয়ে ডিএমপির সহযোগিতা চেয়েছি।

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের পদত্যাগ, দলনিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীন জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানসহ ১০ দফা দাবিতে ৩০ ডিসেম্বর ঢাকায় গণমিছিল কর্মসূচি পালন করবে বিএনপি। ১০ ডিসেম্বর ঢাকার বিভাগীয় গণসমাবেশ থেকে বিএনপি ঢাকাসহ সারা দেশে ২৪ ডিসেম্বর এই গণমিছিল কর্মসূচির ঘোষণা দিয়েছিল। একই দিন ঢাকায় আওয়ামী লীগের জাতীয় সম্মেলন হওয়ায় বিএনপি ঢাকার গণমিছিলের তারিখ পাল্টে ৩০ ডিসেম্বর করে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877