সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৫৯ অপরাহ্ন

৩১৪ রানে অলআউট ভারত, নিরাপদে দিন শেষ বাংলাদেশের

৩১৪ রানে অলআউট ভারত, নিরাপদে দিন শেষ বাংলাদেশের

স্বদেশ ডেস্ক:

বাংলাদেশের বিপক্ষে ঢাকা টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ৩১৪ রানে অলআউট হয়েছে সফরকারী ভারত। প্রথম ইনিংস থেকে ৮৭ রানের লিড পেল টিম ইন্ডিয়া। প্রথম ইনিংসে বাংলাদেশ করেছিলো ২২৭ রান। পরে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে নিরাপদে দিন শেষ করেছে বাংলাদেশের দুই ওপেনার। জাকির হাসান অপরাজিত আছেন ২ রান নিয়ে এবং নাজমুল হাসান শান্ত সংগ্রহ করেছেন ৫ রান।

শুক্রবার সকালে ভারত শূন্য উইকেটে দিন শুরু করলেও শুরুতেই পর পর তিনটি উইকেট তুলে নিয়ে তাদের ব্যাটিং বিপর্যয়ে ফেলানোর পরিস্থিতি সৃষ্টি করেছিল টাইগাররা। পরে ঋষভ পান্ত ও শ্রেয়াস আইয়ার ১৫৯ রানের বিশাল জুটি গড়ে দলকে পথ দেখান। কিন্তু তাদের বিদায়ের পর টপটপ করে ভারতের উইকেট পড়তে থাকে এবং শেষ পর্যন্ত তাদের ইনিংস থামে ৩১৪ রানে।

এদিন প্রথমদিকে সাকিব উইকেট না পাওয়ার আক্ষেপ মেটান এক স্পেলেই ৪ উইকেট তুলে নিয়ে। সাকিবের সেই ৪ এবং তাইজুল ইসলামের ৪ উইকেটের বদৌলতে ভারতকে ৩১৪ রানে থামতে হয়।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৯৩ রান করেছেন ঋষভ পান্ত। এছাড়াও ৮৭ রান এসেছে শ্রেয়াস আইয়ারের ব্যাট থেকে। এই দুইজন পঞ্চম উইকেটে ১৫৯ রানের বিশাল জুটিটি গড়েন।

এই জুটির কল্যাণে ভারত ৮৭ রানে এগিয়ে থেকে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে পাঠিয়েছে। যেখানে দিনের বাকি ৬ ওভারের খেলা থেকে মাত্র ৭ রান তুলেছে বাংলাদেশ। আশার বিষয় হচ্ছে, কোনো উইকেটই হারায়নি টাইগার।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুতে বাংলাদেশের দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত এবং জাকির হাসান ৮০ রানে পিছিয়ে থেকে শুরু করবেন। বাংলাদেশ এর আগে নিজেদের প্রথম ইনিংসে ২২৭ রান করেছিল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877