শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:৫১ পূর্বাহ্ন

২ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে গণঅধিকার পরিষদ

২ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে গণঅধিকার পরিষদ

স্বদেশ ডেস্ক;

আগামী ২ ডিসেম্বর ঢাকায় সমাবেশ করবে গণঅধিকার পরিষদ। আজ শুক্রবার দলটির নির্বাহী পরিষদের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। গণঅধিকার পরিষদের আহবায়ক ড. রেজা কিবরিয়ার সভাপতিত্বে ও সদস্য সচিব নুরুল হক নুরের পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয়।
সভার শুরুতে দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় গণঅধিকার পরিষদের কার্যালয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলা ও ভাঙচুরের নিন্দা প্রকাশ করা হয়। কেন্দ্রীয় নেতারা মনে করেন গণঅধিকার পরিষদের নিবন্ধন বানচাল করতেই এইসব হামলা করা হচ্ছে। দলীয় কার্যালয় রক্ষায় তারা নির্বাচন কমিশনকে যথাযথ ব্যবস্থা গ্রহণের আহবান জানান।

সভায় নেতারা দেশের চলমান রিজার্ভ ও জ্বালানি সংকট, বিরোধী রাজনৈতিক দলের নেতাকর্মীদের উপর সরকারের দমন-পীড়ন, গুলি করে হত্যার গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। দেশের বিভিন্ন স্থানে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীদের হামলায় নিহতদের পরিবারের প্রতি শোক প্রকাশ করা হয়। নেতারা বক্তব্যে বলেন, সরকার দেশ চালাতে ব্যর্থ হয়েছে, জনগণ জেগে উঠেছে, জনমানুষের গণজোয়ারে ভয় পেয়ে আওয়ামী লীগ তার পুরানো চরিত্রে ফিরে এসেছে।

ড. রেজা কিবরিয়া বলেন, দেশের অর্থনীতি এখন খাদের কিনারায়, যেকোনো মূহুর্তে দেশ দেউলিয়া হয়ে যেতে পারে। কিছু দিন গেলে খাদ্য আমদানির মতো কোনো অর্থ থাকবে না। গত ১৩ বছরে এই সরকার দেশটাকে একটা ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। অতি দ্রুত অন্তর্বর্তীকালীন সরকার গঠন করে সেই সরকারের হাতে ক্ষমতা ছেড়ে দেয়ার দাবি জানান তিনি ।
সভায় যে সিদ্ধান্ত গৃহীত হয় সেগুলো হলো:

নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন, বিরোধী রাজনৈতিক দলসমূহের সভা-সমাবেশে হামলা-বাঁধা, মিথ্যা মামলায় গ্রেপ্তার এবং নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে নিয়ে আসতে আগামী ২ ডিসেম্বর ঢাকায় সমাবেশের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

সাংগঠনিক কার্যক্রম গতিশীল করার লক্ষ্যে বিভাগীয় সাংগঠনিক উপকমিটির তত্ত্বাবধানে ১৬ ডিসেম্বর থেকে পর্যায়ক্রমে জেলা ও বিভাগীয় সমাবেশ করার সিদ্ধান্ত হয়েছে।

দলের আর্থিক সংকট নিরসনে ‘পাবলিক ফান্ড’ সংগ্রহের সিদ্ধান্ত হয়েছে।

আগামী ২০ ও ২১ জানুয়ারি দুদিনব্যাপী দলের ১ম জাতীয় কাউন্সিল অধিবেশনের সিদ্ধান্ত হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877