সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:০৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
মার্কিন পতাকা নামিয়ে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে উড়লো ফিলিস্তিনি পতাকা! বিএনপি সাংগঠনিকভাবে আরও দুর্বল হচ্ছে: ওবায়দুল কাদের বিষয়টি আদালতেই সুরাহার চেষ্টা করব, হাইকোর্টের নির্দেশনা নিয়ে শিক্ষামন্ত্রী গাজার ভবিষ্যত নিয়ে আলোচনা করতে সৌদিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী দেশের সর্বোচ্চ ৪৩ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড চুয়াডাঙ্গায় দেশ থেকে আইনের শাসন উধাও হয়ে গেছে : মির্জা ফখরুল স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৫৫ টাকা তীব্র তাপপ্রবাহ : স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ হাইকোর্টের মঙ্গলবারও ঢাকাসহ ২৭ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ যুক্তরাষ্ট্রের মধ্যাঞ্চলে টর্নেডোর আঘাতে নিহত ৫
নিউইয়র্কে ‘আবদুর রহমান ও আবু তালেব চৌধুরী চান্দু’র নের্তৃত্বাধীন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির গণতন্ত্র দিবস পালন

নিউইয়র্কে ‘আবদুর রহমান ও আবু তালেব চৌধুরী চান্দু’র নের্তৃত্বাধীন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির গণতন্ত্র দিবস পালন

স্বদেশ ডেস্ক: নিউইয়র্কে ‘আবদুর রহমান ও আবু তালেব চৌধুরী চান্দু’র নের্তৃত্বাধীন যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির উদ্যোগে গণতন্ত্র দিবস পালিত হয়েছে। গত ১৩ই নভেম্বর রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসের নবান্ন রেষ্টুরেন্টে এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। যুক্তরাষ্ট্র জাতীয় পার্টির সভাপতি হাজী আবদুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু তালেব চৌধুরী চান্দুর পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাপার উপদেষ্টা গিয়াস মজুমদার, উপদেষ্টা সাবেক কমিশনার মোঃ আলী, জাপার সিনিয়র সহ সভাপতি জসিম চৌধুরী, সহ সভাপতি এডভোকেট হারিস উদ্দিন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ আবদুল করিম, সাংগঠনিক সম্পাদক ওসমান চৌধুরী, যুগ্ম সাংগঠনিক সম্পাদক মীর জাকির, যুব বিষয়ক সম্পাদক শফি আলম, মহিলা সম্পাদিকা জেসমিন আকতার চৌধুরী প্রমুখ।
বক্তারা বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহামম্দ এরশাদ ছিলেন গণতন্ত্রের রূপকার। তার ৯ বছরের শাসনামলে তিনি গণতন্ত্রকে প্রতিষ্ঠানিক রূপ দেওয়ার জন্য প্রশাসনকে বিকেন্দ্রীকরণ করে নতুন নতুন জেলা, থানাকে উপজেলা, প্রত্যেক উপজেলায় শিক্ষা প্রতিষ্ঠান, স্বাস্থ্য কমপ্লেক্স, বিচার বিভাগ, বিকেন্দ্রীয়করণ করে চার ডিভিশন এ চারটি হাইকোর্ট ডিভিমন ব্রাঞ্চ স্থাপন করেন। প্রতি উপজেলায় মানুষের দুর দুয়ারে বিচার পৌছে দেওয়ার জন্য উপজেলা গঠন করেছিলেন। বাংলার কৃষক মেহনতী মানুষের ভাগ্য জন্য পরিবর্তনে পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশদা কাজ করেছেন। তারা বলেন, গণতন্ত্র সহ মানুষ মৌলিক অধিকার প্রতিষ্ঠা করার জন্য জাতীয় পার্টি কাজ করে। জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক সভাপতি রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদ সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য ১৯৯০ সালে ক্ষমতা হস্তান্তর করেন এবং আজ সেই গণতন্ত্রকে আওয়ামীলীগ-বিএনপি ধ্বংস করে নিজ দলের গণতন্ত্র তৈরী করেন।
তারা বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বিশেষ অনুরোধ দেশে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা করুন। মানুষের ভাগ্য ও দেশ উন্নত হতে পারে সত্যিকারের গণতন্ত্র প্রতিষ্ঠা হলে। সভায় এরশাদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়। জাতীয় পার্টি যুক্তরাষ্ট্র শাখার যুব বিষয়ক সম্পাদক শফি আলমের রোগ মুক্তি কামনায় সকলের দোয়া কামনা করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877