শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

কংগ্রেসের নতুন সভাপতি খাড়গে

কংগ্রেসের নতুন সভাপতি খাড়গে

স্বদেশ ডেস্ক:

শশী থারুরকে বড় ব্যবধানে হারিয়ে ভারতীয় কংগ্রেসের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন দলের বর্ষিয়ান নেতা মল্লিকার্জুন খাড়গে। আজ বুধবার দিল্লিতে কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয়ে নতুন সভাপতি হিসেবে তার নাম প্রকাশ করা হবে। এর ফলে প্রায় দুই দশক পর গান্ধী পরিবারের বাইরের কেউ কংগ্রেসের সভাপতি হলেন।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবরে বলা হয়, আজ সকাল ১০টার দিকে দিল্লিতে কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয়ে ভোট গণনা শুরু হয়। সেখানে আগে থেকেই দেশটির সব রাজ্য থেকে সিলগালা করা ব্যালটগুলো নিয়ে আসা হয়েছিল। গত সোমবার এ ভোটাভুটি অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৯ হাজার ৯১৫ ভোটারেরর প্রায় ৯৬ শতাংশই ভোট দিয়েছেন বলে জানিয়েছে কংগ্রেস।

শশী থারুরসহ দলীয় নেতকর্মীদের সঙ্গে খাড়গে
ভারতীয় কংগ্রেসের সভাপতি পদে খাড়গে পেয়েছেন ৭ হাজার ৮৯৭ ভোট। ভোটে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী শশী থারুর পেয়েছেন ১ হাজার ৭২ ভোট।

তবে ভোট গণনার মধ্যেই মারাত্মক অনিয়মের অভিযোগ আনেন শশী থারুর। তিনি ও তার নির্বাচনী এজেন্ট অভিযোগ করেন, উত্তর প্রদেশে সুষ্ঠু ও অবাধ নির্বাচন হয়নি।

ভারতের স্বাধীনতার পর থেকে সাধারণত গান্ধী পরিবারের সদস্যরাই কংগ্রেসের নেতৃত্ব দিয়ে এসেছেন। নেহেরু-গান্ধী পরিবারের বাইরে সর্বশেষ ১৯৯৭ সালে কংগ্রেসের সভাপতি নির্বাচিত হন সীতারাম কেশরী।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877