শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ব্রুকলীনে ‘লিটল বাংলাদেশ’ সাইন উঠছে কাল

ব্রুকলীনে ‘লিটল বাংলাদেশ’ সাইন উঠছে কাল

স্বদেশ রিপোর্ট:

কন্যার হাত ধরে বাবার স্বপ্নের বাস্তবায়ন ঘটতে যাচ্ছে ১৬ অক্টোবর রবিবার। ভর দুপুরে নিউইয়র্ক সিটির ব্রুকলীনে চার্চ-ম্যাকডোনাল্ড কর্ণারকে ‘লিটল বাংলাদেশ’ হিসেবে পরিচিত করতে সাইন ঝুলানো হবে। নেতৃত্ব দেবেন সিটি কাউন্সিলে এই বিল উত্থাপনকারি শাহানা হানিফ।

উল্লেখ্য, আড়াই দশক আগে এই সড়কদ্বীপে এক অনুষ্ঠানে এমন আকুতি প্রকাশ করেছিলেন শাহানার বাবা যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সে সময়ের কান্ডারি মোহাম্মদ হানিফ। সাথে ছিলেন বীর মুক্তিযোদ্ধা নূরনবী কমান্ডার (প্রয়াত), চন্দনদত্ত, লুৎফুল করিম, শামসুদ্দিন আজাদ প্রমুখ।

পরবর্তীতে চট্টগ্রাম সমিতির সাবেক সভাপতি এবং আওয়ামী লীগের প্রবীণ এই নেতা বিষয়টিকে সমুজ্জল রাখতে ম্যাকডোনাল্ড এভিনিউর ওপর ‘লিটল বাংলাদেশ’ নামে একটি রেস্টুরেন্ট চালু করেছিলেন। সেটির মালিকানা পরিবর্তন হবার পর ‘রাধুনি’তে পরিণত হয়েছে। চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউ এলাকার পুরনো বাসিন্দারা ইতিহাসের সেই ধারাকে ভুলেননি। শাহানা হানিফের জন্ম এই সিটিতে এবং বেড়ে উঠেছেন ম্যাকডোনাল্ড সংলগ্ন এভিনিউ সি এবং দাহিল রোডের কর্ণারে বাবার বাসায়। চার্চ-ম্যাকডোনাল্ডেই তার সারাটি জীবন অতিবাহিত হচ্ছে। সেই এলাতকা থেকে ইতিহাস সৃষ্টি করে গত নির্বাচনে সিটি কাউন্সিলওম্যান হয়েছেন। বছরের ব্যবধানেই ‘লিটল বাংলাদেশ’বিলটি গত জুলাইয়ে পাশ হয়েছে। সেই বিধির বাস্তবায়ন ঘটতে যাচ্ছে রবিবার।  এ উপলক্ষে বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এলাকাবাসীই শুধু নয়, এই সিটির সকল প্রবাসীই শাহানার প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছেন।  উল্লেখ্য, ইতিমধ্যেই কুইন্সে হিলসাইড এলাকার বিরাট একটি অংশকে লিটল বাংলাদেশ হিসেবে ঘোষণা করে সাইন লাগানো হয়েছে। অর্থাৎ প্রবাসীদের সংখ্যা ক্রমান্বয়ে বাড়তে থাকায় বহুজাতিক এই সিটিতে বাংলাদেশও উজ্জ্বল হয়ে আবির্ভূত হচ্ছে। লিটল বাংলাদেশ সাইন লাগানোর এ অনুষ্ঠানে সকল প্রবাসীকে সাদর আমন্ত্রণ জানানো হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877