শনিবার, ১১ মে ২০২৪, ০৩:২১ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
নির্বাচনের পর বাড়ি ফিরেই মারধরের শিকার বিএনপিকর্মী মেয়ের জন্য বিশেষ আয়োজন পরীর মাস্টার্সেও পরীক্ষার মাধ্যমে ভর্তির কথা ভাবা হচ্ছে: ঢাবি উপাচার্য নৈরাজ্য করলে ডাবল শিক্ষা পাবে বিএনপি, আমরা বসে নেই: ওবায়দুল কাদের জেলেনস্কিকে হত্যার ষড়যন্ত্রের অভিযোগে উত্তাল ইউক্রেন ‘শয়তানের নিঃশ্বাস‘ নামের যে ড্রাগ প্রতারণায় ব্যবহার হচ্ছে দস্যুর দখলে লক্ষ্মীপুরের দ্বীপ চর মেঘা, বিপাকে দেড়শতাধিক কৃষক নিজ বাড়িতে চিরনিদ্রায় শায়িত পাইলট আসিম জাওয়াদ মালদ্বীপ থেকে সব সৈন্য প্রত্যাহার করেছে ভারত বাংলাদেশের জন্য মনোনীত মার্কিন বিশেষ রাষ্ট্রদূত মিল আগে যেসব দায়িত্ব পালন করেছেন
সুলতান বলকিয়াহ ঢাকা আসছেন আজ

সুলতান বলকিয়াহ ঢাকা আসছেন আজ

স্বদেশ ডেস্ক:

ব্রুনাইয়ের সুলতান হাজী হাসানাল বলকিয়াহ বাংলাদেশে প্রথম রাষ্ট্রীয় সফরে আজ শনিবার বিকেলে পৌঁছানোর কথা রয়েছে।

শুক্রবার দুপুর আড়াইটার দিকে একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ইউএনবিকে জানিয়েছেন, রাষ্ট্রপতি আবদুল হামিদ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভিভিআইপি টার্মিনালে সুলতানকে ২১ বন্দুকের স্যালুট ও গার্ড অব অনারের মাধ্যমে স্বাগত জানাবেন।

সফরটি মূলত ১৪ থেকে ১৬ অক্টোবরের জন্য নির্ধারিত ছিল। কিন্তু পরে এটি ১৫ থেকে ১৭ অক্টোবরের জন্য পুনর্নির্ধারণ করা হয়েছে। তবে আভাস পাওয়া যাচ্ছে যে সফরটি শেষ পর্যন্ত দু’দিনের জন্য হবে।

ব্রুনাই সুলতান বিমানবন্দর থেকে সরাসরি সাভারের জাতীয় শহীদ স্মৃতিসৌধে যাওয়ার কথা রয়েছে।

মুক্তিযুদ্ধ বিষয়ক, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী সেখানে সুলতানকে স্বাগত জানাবেন।

এরপর সুলতান মুক্তিযুদ্ধের শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করে দর্শনার্থীদের বইতে স্বাক্ষর করবেন এবং সেখানে একটি চারা রোপণ করবেন।

বাংলাদেশ ও ব্রুনাই দ্বিপক্ষীয় বাণিজ্য, বিনিয়োগ এবং জনগণের মধ্যে যোগাযোগ বৃদ্ধির জন্য বিমান ও শিপিং সংযোগ সহজতর করার গুরুত্বের ওপর জোর দিচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন রোববার সন্ধ্যায় সফর শেষে বিমানবন্দরে ব্রুনাই সুলতানকে বিদায় জানাবেন।
সূত্র : ইউএনবি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877