রবিবার, ১৬ Jun ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

শুভ জন্মদিন রকস্টার

শুভ জন্মদিন রকস্টার

বিনোদন ডেস্ক:

আজ রকস্টার জেমসের জন্মদিন। ১৯৬৪ সালের আজকের দিনে নওগাঁর পত্নীতলায় জন্মগ্রহণ করেন। ৫৯ বছরে পা রাখলেন সংগীতের এই কালপুরুষ। দিনটি ঘিরে জেমস নিজে যত না উদযাপন করেন, তার চেয়ে হাজার গুণ বেশি উদযাপন করে থাকেন ভক্তরা। তাদের নানা পাগলামির খবর ভেসে আসে সামাজিক যোগাযোগমাধ্যমসহ বিভিন্ন মিডিয়ায়। ভক্তরা জেমসকে চমকে দিতে কখনো দেড় হাজার কেজি ওজনের কেক বানান। কেউবা ঢাকা শহরে টাঙিয়ে দেন বিশাল বড় বিলবোর্ড! বাসে বাসে দেখা যায় জন্মদিনের শুভেচ্ছাসহ পোস্টার। প্রতিবছরের মতো এবারও হয়তো ভক্তদের এমন পাগলামিতে সিক্ত হবেন এই নগরবাউল।

আজকের বিশেষ দিনটি কীভাবে কাটবে জেমসের? ভক্তদের মনের কৌতূহল দূর করতে নগরবাউল মুখপাত্র রুবাইয়াৎ ঠাকুর রবিন বলেন, দিনটি ঘিরে তেমন কোনো আগ্রহ তার নেই। অন্য দশটা দিনের মতোই সাদামাটাভাবে কাটাবেন। দেশের বিভিন্ন জেলার ভক্তরা প্রতিবছর জেমস ভাইয়ের জন্মদিন উদযাপনে নানা আয়োজন করে থাকেন। বিভিন্ন জেলার ‘দুষ্টু ছেলের দল’ নামে জেমসের ভক্তরা দিনব্যাপী বিভিন্ন আয়োজন রেখেছে। এসব ভালোবাসায় সত্যিই জেমস অভিভূত, ভক্তদের ভালোবাসায় রকস্টার সিক্ত হন।

জেমস যে এক উন্মাদনার নাম। রক, ব্লুজ থেকে শুরু করে ফিউশন, ফোক ও মেলোডি গানের মধ্য দিয়ে জয় করেছেন অগণিত ভক্ত-শ্রোতার হৃদয়। ‘ঝাকানাকা ঝাকানাকা দেহ দোলা না’, ‘গুরু ঘর বানাইলা কি দিয়া’, ‘দুষ্টু ছেলের দল’, ‘দুঃখিনী দুঃখ করো না’, ‘বাবা কতদিন দেখিনি তোমায়’, ‘কবিতা তুমি স্বপ্নচারিণী হয়ে’, ‘মা’সহ আরও কত কত গান! যেগুলো ভক্তহৃদয়ে যুগের পর যুগ গাঁথা থাকবে। শুধুই কি বাংলা গান? হিন্দি গান গেয়েও উপমহাদেশের শ্রোতাদের অন্তরে লিখেছেন জেমস তার নাম। ‘আলবিদা’, ‘বেবাসি’, ‘ভিগি ভিগি’ গানের মাধ্যমে তিনি নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877