বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৭:১৬ অপরাহ্ন

ইরানে বিপ্লবী গার্ডসের আরেক কর্নেল নিহত

ইরানে বিপ্লবী গার্ডসের আরেক কর্নেল নিহত

স্বদেশ ডেস্ক:

ইরানের সিস্তান-বেলুচিস্তান প্রদেশে গতকাল শুক্রবার ভয়াবহ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে। এতে দেশটির ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর দুই কর্নেলসহ নিহতের সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে। দেশটির রাষ্ট্রীয় মিডিয়া এই তথ্য জানিয়েছে। খবর এনডিটিভি, টিআরটি ওয়ার্ল্ড।

গত ১৬ সেপ্টেম্বর ইরানের পুলিশি হেফাজতে মারা যান মাহশা আমিনি (২২)। এরপর থেকে মাহশার মৃত্যুর প্রতিবাদে দেশজুড়ে চলছে তুমুল বিক্ষোভ। এখন পর্যন্ত বিক্ষোভে ৮৩ জনের মৃত্যুর খবর পাওয়া যাচ্ছে। তবে গতকালের এই বন্দুকযুদ্ধের সঙ্গে মাহশা আমিনির প্রতিবাদের সঙ্গে কোনো সম্পর্ক আছে কি না তা এখন পর্যন্ত স্পষ্ট নয়।

আজ শনিবার ইসলামি বিপ্লবী গার্ডস এক বিবৃতিতে জানায়, ইরানি বাহিনীর এক গোয়েন্দা কর্মকর্তা কর্নেল হামিদ রেজা হাশেমি গতকালের সংঘর্ষে আহত হওয়ার পর মারা গেছেন।
এতে করে শুক্রবার জাহেদান শহরে এক পুলিশ স্টেশনের কাছে গোলগুলির ঘটনায় নিহত সংখ্যা বেড়ে ২০ জনে দাঁড়িয়েছে বলে দেশটির পক্ষ থেকে বলা হয়েছে।

এর আগে আঞ্চলিক গভর্নর হোসেইন কিয়াবানি রাষ্ট্রীয় গণমাধ্যমকে বলেন, এই ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন ২০ জন। রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে,ইসলামি বিপ্লবী গার্ডস বাহিনীর প্রাদেশিক গোয়েন্দা কর্মকর্তা কর্নেল আলি মোসাভিও গোলাগুলিতে নিহত হয়েছেন। এরপরেই আজ আরেক আহত কর্নেল মারা গেছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সিস্তান-বেলুচিস্তান প্রদেশ আফগানিস্তান ও পাকিস্তান সীমান্তবর্তী। এটি ইরানের একটি দারিদ্র্যপীড়িত প্রদেশ। এটি মাদক কারবারিদের সঙ্গে নিরাপত্তা বাহিনীর সংঘাতের অন্যতম অঞ্চল।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877