রবিবার, ১৯ মে ২০২৪, ১১:১২ অপরাহ্ন

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু-শনাক্ত কমেছে

স্বদেশ ডেস্ক:

করোনা মহামারী থেকে আস্তে আস্তে মুক্তি পেতে যাচ্ছে বিশ্ব। ক্রমাগতগতভাবে কমছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৫০৩ জনের।

এছাড়া ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত দু’লাখ ৫৯ হাজার ৩৬৭ জন। আর এক দিনে সুস্থ হয়েছেন চার লাখ ৭২ হাজার ৯৯৭ জন।

ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, সোমবার সকাল সাড়ে ১০টা পর্যন্ত করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৬২ কোটি তিন লাখ চার হাজার ৮৬০। মৃতের সংখ্যা ৬৫ লাখ ৪০ হাজার ৪৬৫। আর মোট সুস্থ মানুষের সংখ্যা ৬০ কোটি পাঁচ লাখ তিন হাজার ৫৬১।

এ পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে নয় কোটি ৭৯ লাখ পাঁচ হাজার ৯১৫ জনে। মোট মারা গেছেন ১০ লাখ ৮১ হাজার ৭১৫ জন।

তালিকায় আক্রান্তে দ্বিতীয় অবস্থানে আছে ভারত। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন চার কোটি ৪৫ লাখ ৭২ হাজার ২৪৩ জন। এছাড়া মৃত্যুতে তৃতীয় স্থানে আছে দেশটি। মৃত্যু হয়েছে পাঁচ লাখ ২৮ হাজার ৫৩০ জনের।

তালিকায় আক্রান্তে তৃতীয় স্থানে আছে ফ্রান্স। দেশটিতে এখন পর্যন্ত মোট আক্রান্ত হয়েছেন তিন কোটি ৫১ লাখ ৫৭ হাজার ৪৬ জন। মোট মৃত্যু হয়েছে এক লাখ ৫৪ হাজার ৮৮৭ জনের।

এছাড়া ব্রাজিল আক্রান্তে চতুর্থ আর মৃত্যুতে দ্বিতীয় স্থানে আছে। আক্রান্ত হয়েছেন মোট তিন কোটি ৪৬ লাখ ৭৪ হাজার ৪২২ জন। আর মৃত্যু হয়েছে ছয় লাখ ৮৫ হাজার ৮৬০ জনের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877