সোমবার, ২৭ মে ২০২৪, ০৭:৪০ পূর্বাহ্ন

‘সাংবাদিকদের ঠিকমতো বেতন দিতে চান না বলেই এই রিট’

‘সাংবাদিকদের ঠিকমতো বেতন দিতে চান না বলেই এই রিট’

স্বদেশ ডেস্ক:

সাংবাদিকদের ঠিকমতো বেতন দিতে চান না বলেই নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন প্রকাশে স্থগিতাদেশ চেয়ে মতিউর রহমান (নিউজ পেপার্স ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ও দৈনিক প্রথম আলোর সম্পাদক) রিট দায়ের করেছেন বলে আপিল বিভাগকে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আজ সোমবার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চে অ্যাটর্নি জেনারেল এ মন্তব্য করেন। নবম ওয়েজ বোর্ডের চূড়ান্ত গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদনের শুনানির সময় তিনি একথা বলেন।

অ্যাটর্নি জেনারেল আদালতকে বলেন,‘গেজেট হওয়ার আগেই ওয়েজ বোর্ড চ্যালেঞ্জ করে মামলা করা ঠিক হয়নি। সাংবাদিকদের ঠিক মতো বেতন দিতে চান না বলেই এই রিট দায়ের করেছেন মতিউর রহমান।’

এ সময় সাংবাদিক ছাড়া গণমাধ্যম মালিকদের অস্তিত্ব নেই বলেও জানান আদালত।

তখন নোয়াবের আইনজীবী আদালতকে বলেন, ‘সাংবাদিকরা যদি কাজ না করেন, তাহলে সাদাকালো কাগজ বের হবে।’ এর পর আদালত উভয়পক্ষের শুনানি শেষ করে আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে আদেশের দিন ধার্য করা করেছেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। নোয়াবের পক্ষে ছিলেন সাবেক অ্যাটর্নি জেনারেল এ এফ হাসান আরিফ।

এর আগে গত বুধবার নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশে হাইকোর্টের নিষেধাজ্ঞা স্থগিত চেয়ে আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ। ওই আবেদনের ওপর আজ শুনানি শেষে আগামীকাল আদেশের দিন ধার্য করা হয়।

গত ৫ আগস্ট নবম ওয়েজ বোর্ডের প্রজ্ঞাপন প্রকাশে স্থগিতাদেশ চেয়ে নোয়াব হাইকোর্টে রিট দায়ের করে। ওই রিটের শুনানি নিয়ে ৬ আগস্ট নবম ওয়েজ বোর্ডের সুপারিশ বাস্তবায়নে চূড়ান্ত গেজেট প্রকাশে দুই মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877