মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
ড. ইউনূসের বিরুদ্ধে রংপুরের মামলা হাইকোর্টে স্থগিত স্বর্ণের দাম ভরিতে কমল ৪২০ টাকা গরমে ফ্রিজের ঠাণ্ডা পানি খাওয়া কি ঠিক? প্রয়োজনে শুক্রবারও ক্লাস-পরীক্ষার সিদ্ধান্ত আসতে পারে: শিক্ষামন্ত্রী সারাদেশ উপজেলা নির্বাচনে সেনাবাহিনী নামানো সম্ভব নয়: ইসি আলমগীর সমুদ্রসীমায় ২০ মে থেকে ৬৫ দিন‌ সব ধরনের মাছ ধরা নিষিদ্ধ হচ্ছে পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহারে বাংলাদেশ অঙ্গীকারাবদ্ধ : আইএইএ প্রধানকে পররাষ্ট্রমন্ত্রী হবিগঞ্জে হারুন হত্যা মামলা : ৭ জনের মৃত্যুদণ্ড, ১০ জনের যাবজ্জীবন চুক্তি হোক বা না হোক, রাফায় অভিযান চলবে : নেতানিয়াহু চলতি সপ্তাহেই গ্রেফতার হতে পারে নেতানিয়াহু
রানির কফিন পাহারা দিতে গিয়ে জ্ঞান হারালেন রক্ষী!

রানির কফিন পাহারা দিতে গিয়ে জ্ঞান হারালেন রক্ষী!

স্বদেশ ডেস্ক:

সরকারি বাসভবন বাকিংহাম প্রাসাদ থেকে ব্রিটেনের রানি দ্বিতীয় এলিজাবেথের শবাধার ওয়েস্টমিনস্টার হলে নিয়ে যাওয়া হয়েছে। আগামী সোমবার রানির রাষ্ট্রীয় অন্ত্যেষ্টিক্রিয়া না হওয়া পর্যন্ত সেখানেই রানির কফিন রাষ্ট্রীয় মর্যাদায় শায়িত থাকবে। সেই কফিনের আশেপাশে নিরাপত্তার দায়িত্বে আছেন রয়্যাল রক্ষীরা। কিন্তু এরমধ্যে ঘটে গেছে অনাকাঙ্ক্ষিত এক ঘটনা। এতে উপস্থিত সবাই হতভম্ব হয়ে পড়েন।

ডেইলি মেইলের খবরে বলা হয়েছে, রানির কফিনের পাহারার দায়িত্বে থাকা এক নিরাপত্তাকর্মী মঞ্চ থেকে হুট করে অজ্ঞান হয়ে পড়ে গেছেন।

রিপোর্ট বলছে, এক নিরাপত্তারক্ষী অজ্ঞান হয়ে পড়ে যাওয়ার আগে তার পা কাঁপতে থাকে। তিনি লুটিয়ে পড়লে সেখানে অবস্থানরত শোকার্তরা বিহ্বল হয়ে পড়েন। সেই সময় সরাসরি সম্প্রচারন কয়েক মিনিটের জন্য বন্ধ করা হয়। তাকে উদ্ধারে ছুটে আসেন দুই পুলিশ সদস্য।
আগামী সোমবার পর্যন্ত ওয়েস্টমিনস্টার হলে লাখ লাখ মানুষ রানিকে শ্রদ্ধা জানাতে এই কফিনের পাশ দিয়ে হেঁটে যাবেন। সরকার এর আগে মানুষজনকে সতর্ক করে দেন, ওয়েস্টমিনস্টার হলে ঢোকার জন্য মানুষকে ৩০ ঘণ্টা পর্যন্ত লাইনে অপেক্ষা করতে হতে পারে। সারারাত তাদের লাইনেও থাকতে হতে পারে। সেজন্য তারা যেন প্রস্তুত হয়ে আসে। তার পরেও দর্শনপ্রার্থীদের লাইন বেড়েই চলেছে।

এছাড়া হলের ভেতরে ঢোকার জন্য বিমানবন্দরের মত কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। ভেতরে কী কী নিয়ে ঢোকা যাবে বা কী নেয়া যাবে না সে বিষয়ে কঠোর নির্দেশ আছে।

ভেতরে ছবি তোলা যাবে না, শৃঙ্খলাবদ্ধভাবে কীভাবে কফিনের পাশ দিয়ে হেঁটে যেতে হবে তার নিয়মকানুন জানিয়ে দেওয়া হয়েছে।

বিভিন্ন সেচ্ছাসেবী সংস্থার স্বেচ্ছাসেবীরা ভিড় সামলাতে পুলিশকে সাহায্য করছেন। পাশাপাশি লাইনে দাঁড়ানো মানুষকেও তারা নানাভাবে সাহায্য করছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877