মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৪:৫২ অপরাহ্ন

২২৫ কোটি লিটার তেল কিনবে সরকার

২২৫ কোটি লিটার তেল কিনবে সরকার

স্বদেশ ডেস্ক:

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) জন্য ২ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল ও ১৫ হাজার টন মসুর ডাল কিনছে সরকার। এ জন্য খরচ হবে ৪২১ কোটি ৩ লাখ ৫০ হাজার টাকা। ক্রয় পদ্ধতিতে স্থানীয় সরবরাহকারীদের কাছ থেকে এসব পণ্য কিনবে সরকার। এ তেল ও ডাল টিসিবি সাধারণ মানুষের কাছে সাশ্রয়ী মূল্যে বিক্রি করবে।

আজ বুধবার ভার্চুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ প্রস্তাবগুলোর অনুমোদন দেওয়া হয়। সভা শেষে অনুমোদিত প্রস্তাবনাসমূহের বিস্তারিত সাংবাদিকদের কাছে তুলে ধরেন মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব মো. আব্দুল বারিক।

তিনি বলেন, যেহেতু এসব পণ্য টিসিবির মাধ্যমে সাধারণ মানুষের কাছে বিক্রি করা হবে, তাই সরকার সরাসরি ক্রয় পদ্ধতিতে এসব পণ্য কেনার সিদ্ধান্ত নিয়েছে। টিসিবির জন্য মাসে ২০ লাখ লিটার সয়াবিন তেল প্রয়োজন হয়।
তিনি বলেন, পাঁচটি পৃথক প্রস্তাবে বিপরীতে ২ কোটি ২৫ লাখ লিটার সয়াবিন তেল কেনার সিদ্ধান্ত হয়েছে। সরাসরি ক্রয় পদ্ধতিতে বসুন্ধরা মাল্টি ফুড প্রোডাক্টস লিমিটেডের কাছ থেকে ৫৪ কোটি ৯০ লাখ টাকায় ৩০ লাখ লিটার সয়াবিন তেল কেনার প্রস্তাব, সিটি এডিবল অয়েল লিমিটেডের কাছ থেকে ৫৫ লাখ লিটার সয়াবিন তেল ১০১ কোটি ৭৫ লাখ টাকায় কেনার প্রস্তাব, মেঘনা এডিবল অয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ৫৫ লাখ লিটার সয়াবিন তেল ১০১ কোটি ৭৫ লাখ টাকায় কেনার প্রস্তাব এবং ৫৫ লাখ লিটার সয়াবিন তেল সুপার অয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে ১০১ কোটি ৭৫ লাখ টাকায় কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া উম্মুক্ত দরপত্রের মাধ্যমে মেঘনা এডিবল অয়েল রিফাইনারি লিমিটেডের কাছ থেকে প্রতি লিটার পেট বোতলজাত সয়াবিন ১৮২ দশমিক ৯৫ টাকা হিসাবে ৩০ লাখ লিটার সয়াবিন ৫৪ কোটি ৮৮ লাখ ৫০ হাজার টাকায় কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877