মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশের সার্বিক পরিস্থিতি ভাল নয় : পীর চরমোনাই

দেশের সার্বিক পরিস্থিতি ভাল নয় : পীর চরমোনাই

স্বদেশ ডেস্ক:

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই বলেছেন, দেশের সার্বিক পরিস্থিতি ভাল নয়। মুসলিম উম্মাহ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। এই অবস্থায় নিজেদের মধ্যে ঐক্য, সৌহার্দ্য প্রতিষ্ঠা করতে হবে। ওলামায়ে কেরামসহ ইসলামী শক্তির ঐক্য হলে দেশের নেতৃত্ব ওলামায়ে কেরামই দিবে। কাজেই বিতর্কে জড়িয়ে নিজেদের সময় নষ্ট না করে মানুষকে কাছে টানার চেষ্টা করতে হবে।

সোমবার রাজধানীর ডেমরার একটি মাদরাসা মিলনায়তনে মতবিনিময় সভায় এ সব কথা বলেন পীর চরমোনাই।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের ডেমরা থানা শাখা আয়োজিত সভায় আরও বক্তব্য রাখেন মুফতী বাছির উদ্দিন মাহমুদ, মুফতী আজহারুল ইসলাম আজমী, মুফতী সালমান সাকী, মুফতী মাসুম বিল্লাহ, মাওলানা আব্দুল কাদের, মুফতী ইমরান হুসাইন প্রমুখ।

ইসলামী আন্দোলনের আমির আরও বলেন, সমাজ ও রাষ্ট্রে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করতে হবে। সমাজের নেতৃত্ব দেয়ার দায়িত্ব আলেমদের। আলেম সমাজ নেতৃত্ব থেকে পিছিয়ে থাকায় জালেমদের হাতে নেতৃত্ব চলে গেছে। এই উপলব্ধি আলেমদের করতে হবে। পারস্পারিক ভুল বুঝাবুঝি পরিহার করে সমাজ ও রাষ্ট্রে কিভাবে আলেমদের নেতৃত্ব প্রতিষ্ঠা করা যায় তা নিয়ে ভাবতে হবে।

তিনি বলেন, প্রচলিত সমাজ ব্যবস্থা জনগণের ন্যায্য অধিকার প্রতিষ্ঠা করতে ব্যর্থ হয়েছে। জনগণের মৌলিক অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে সাধারণ মানুষের পাশাপাশি আলেম সমাজের স্বক্রিয় অংশগ্রহণ বেশি প্রয়োজন।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877