শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৪২ পূর্বাহ্ন

বরিশালে ভাসমান কৃষি সম্প্রসারণ বিষয়ক কর্মশালা শুরু

বরিশালে ভাসমান কৃষি সম্প্রসারণ বিষয়ক কর্মশালা শুরু

স্বদেশ ডেস্ক:

বরিশালে ভাসমান কৃষি বিষয়ক দুই দিনব্যাপী গবেষণা-সম্প্রসারণ পর্যালোচনা ও কর্মসূচি প্রণয়ন শীর্ষক কর্মশালা শুরু হয়েছে। শনিবার সকাল ১০টায় জেলার বাবুগঞ্জের রহমতপুর আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের  হল রুমে আঞ্চলিক কেন্দ্রের আয়োজনে এবং ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করন প্রকল্পের অর্থায়নে এই কর্মশালার উদ্বোধন করা হয়।

কর্মশালায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার।

আঞ্চলিক কৃষি গবেষণা কেন্দ্রের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. বিমল চন্দ্র কুন্ডুর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর অঞ্চল কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ স্বপন কুমার খাঁ এবং বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. হারুন-অর রশীদ।

বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মাহবুবুর রহমানের সঞ্চালনায় কর্মশালায় বক্তব্য রাখেন ভাসমান বেডে সবজি ও মসলা চাষ গবেষণা সম্প্রসারণ ও জনপ্রিয়করন প্রকল্পের পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার, ঝালকাঠি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. মনিরুল ইসলাম, পিরোজপুরের উপ-পরিচালক ড. মোহাম্মদ নজরুল ইসলাম সিকদার, প্রকল্পের উপ-পরিচালক ড. বিজয় কৃষ্ণ ও পটুয়াখালী জেলা প্রশিক্ষণ কর্মকর্তা মো. খায়রুল ইসলাম মল্লিকসহ অন্যান্যরা।

কর্মশালার উদ্বোধনী দিনে স্বাগত বক্তব্যে প্রকল্প পরিচালক ড. মো. মোস্তাফিজুর রহমান তালুকদার গত ৫ বছরের গবেষণার বিভিন্ন চিত্র তুলে ধরেন।

বিভিন্ন জেলা ও উপজেলার ১০০ জন কর্মকর্তা সরাসরি এবং ভার্চুয়ালি এই কর্মশালায় অংশগ্রহণ করেন। আগামীকাল রবিবার দুই দিনব্যাপী এই কর্মশালা শেষ হবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877