বুধবার, ২২ মে ২০২৪, ০১:৪৪ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
পর্যটক সামলাতে দেয়াল তুলছে জাপান ঢাবিতে গোলাম মাওলা রনির ওপর হামলা টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠাল যুক্তরাষ্ট্র, একাদশে যারা আজিজ আহমেদের ওপর মার্কিন ভিসানীতি প্রয়োগ হয়নি: ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ায় বাংলাদেশি পণ্যের শুল্কমুক্ত সুবিধা অব্যাহত থাকবে কৃষি খাতে ফলন বাড়াতে অস্ট্রেলিয়ার প্রযুক্তি সহায়তা চান প্রধানমন্ত্রী ভিকারুননিসায় ১৬৯ শিক্ষার্থীর ভর্তি বাতিল, অনিয়ম তদন্তের নির্দেশ ৩০ শতাংশের বেশি ভোট পড়ে থাকতে পারে : সিইসি সাবেক সেনাপ্রধানের ওপর মার্কিন নিষেধাজ্ঞা যে বার্তা দিচ্ছে শিয়ালের টানাহেঁচড়া দেখে মাটি খুঁড়ে পাওয়া গেল এক নারী ও দুই শিশুর লাশ
ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক:

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে হেরে ব্যাকফুটে বাংলাদেশ। সিরিজ বাঁচানোর দ্বিতীয় ম্যাচে খেলতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়েছে টাইগাররা। ১০০ রান না পেরোতেই পাঁচ উইকেট হারিয়ে ধুঁকছেন তামিমরা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ২৫ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ৮৮ রান। ক্রিজে আছেন মুশফিকুর রহীম (২৫) ও মোসাদ্দেক হোসেন (০)।

বিশ্বকাপে টানা ব্যর্থতার পর শ্রীলঙ্কা সিরিজেও ব্যর্থ টাইগারদের ওপেনিং জুটি। শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওপেনিং জুটি ভাঙে মাত্র ১ রানেই। আজ দ্বিতীয় ওয়ানডেতেও বেশিদূর যেতে পারেননি তামিম-সৌম্য। ব্যক্তিগত ১১ রানে সৌম্য আউট হলে টাইগারদের ওপেনিং জুটি ভাঙে ২৬ রানে। সৌম্য ফিরে যাওয়ার পাঁচ রান পরেই আউট হন তামিম।

সৌম্য সরকার ১৩ বলে মাত্র ১১ রান করে নুয়ান প্রদীপের বলে এলবিডব্লিউর শিকার হয়ে সাজঘরে ফেরেন। সৌম্য আউট হয়ে ফিরে গেলে তামিমও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি। ৩১ বলে ১৯ রান করে উদানার বলে বোল্ড হয়ে সাজঘরের পথ ধরেন। দলকে বিপদে ফেলে মোহাম্মদ মিথুনও ফিরে যান ১২ রান করে।

টাইগারদের এমন দুর্দশায় তৃতীয় বাংলাদেশি হিসেবে ওয়ানডে ম্যাচে ছয় হাজার রান করে নতুন রেকর্ড গড়েছেন ডানহাতি ব্যাটসম্যান মুশফিকুর রহীম। আকিলা ধনাঞ্জয়ার বলে সিঙ্গেল রান নেওয়ার মাধ্যমে এই কীর্তি গড়েন। মুশফিকের আগে ছয় হাজার রান করেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

২১৫ ম্যাচ  খেলে ২০১ ইনিংসে ৩৫.৭১ গড়ে মুশফিক এই রান করনে। তার স্টাইকরেটে ৭৮.৮১। ছয় হাজার রান করতে মুশফিক ৩৬টি হাফসেঞ্চুরি ও ৭টি সেঞ্চুরি করেন।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে হেরে ব্যাকফুটে বাংলাদেশ। আজ রোববার দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি টাইগারদের জন্য সিরিজ বাঁচানোর লড়াই। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন অধিনায়ক তামিম ইকবাল।

কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল ৩টায় খেলাটি শুরু হয়।

বাংলাদেশ একাদশে একটি পরিবর্তন নিয়ে নেমেছে। পেসার রুবেল হোসেনকে বাদ দিয়ে একাদশে রাখা হয়েছে স্পিনার তাইজুল ইসলামকে।

শ্রীলঙ্কা নেমেছে দুই পরিবর্তন নিয়ে। থিসারা পেরেরা দল থেকে বাদ পড়েছেন, আর মালিঙ্গা অবসর নিয়েছেন ওয়ানডে থেকে। এই দুইজনের পরিবর্তে দলে এসেছেন উদানা ও  আকিলা।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877